রাজশাহী শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


ট্রাক সড়ানোর জেরে শ্রমিককে পেটালেন আনসার সদস্যরা


প্রকাশিত:
৫ সেপ্টেম্বর ২০২৩ ২৩:২৩

আপডেট:
৩ মে ২০২৪ ০১:৫৯

ছবি: রাজশাহী পোস্ট

বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহারে বাফার সার গোডাউনে রাস্তা থেকে ট্রাক সড়ানো নিয়ে মারুফ হোসেন (১৯) নামের এক শ্রমিককে মারপিটের অভিযোগ উঠেছে কর্তব্যরত দুই আনসার সদস্যের বিরুদ্ধে।

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) সকালে সান্তাহার বাফার সার গোডাউনে ঘটনাটি ঘটে।

ঘটনার পরেই শ্রমিকরা ব্যাপক উত্তেজিত হয়ে পড়ে। এরপর বাফার সার গোডাউনের কর্মকর্তা ও ট্রাক মালিক এবং ট্রাক শ্রমিক ইউনিয়ন নেতা-কর্মীরা এক বৈঠকের মাধ্যমে তাদের নিয়ে আপোষ মিমাংসা করেন। অভিযুক্ত দুই আনসার সদস্য আইনুল হক ও মোবারক হোসেন৷ ট্রাক শ্রমিক মারুফ হোসেন যশোর জেলার নওয়াপাড়া চুরামনকাঠি গ্রামের ফারুক হোসেনের ছেলে।

আরও পড়ুন: আমাদের সঙ্গে খেলুন, আমরা খেলেই জিততে চাই: বিএনপিকে তথ্যমন্ত্রী

জানা যায়, যশোর নোয়াপাড়া থেকে ট্রাকে করে সান্তাহার বাফার সার গোডাউন থেকে সার নিতে আসেন চালক বাবুল হোসেন ও হেলপার মারুফ হোসেন। ট্রাকটি হঠাৎ সদর গেট পার হতেই একটি চাকা লিকেজ হয়। তখন সদর গেটে থাকা কর্তব্যরত দুই আনসার সদস্য মোবারক হোসেন ও আইনুল তাদের সেখান থেকে ট্রাকটি সড়াতে বলেন। এ সময় হেলপার মারুফ তাদের বলেন চাকা মেরামত করে ট্রাকটি সড়িয়ে নিবো। এমন কথায় তাদের মধ্যে কথা-কাটাকাটি হয়।

এক পর্যায়ে আনসার সদস্যরা দলবদ্ধ হয়ে মারুফকে লাঠি দিয়ে মারধর করে। এ ঘটনায় হেলপার আহত হয়ে পড়লে তাকে নিয়ে স্থানীয় এক চিকিৎসালয়ে নিয়ে যায় শ্রমিকরা। এনিয়ে শ্রমিক ও আনসার সদস্যদের মধ্যে ব্যাপক উত্তেজনা সৃষ্টি হয়। এরপর বাফার সার গোডাউনের কর্মকর্তা কর্মচারী ও ট্রাক মালিক এবং ট্রাক শ্রমিক ইউনিয়ন নেতা-কর্মীরা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন। এ ঘটনার পর এক বৈঠকের মাধ্যমে তাদের মধ্যে আপোষ মিমাংসা করান বাফার সার গোডাউনের কর্মকর্তা ও ট্রাক মালিক এবং ট্রাক শ্রমিক ইউনিয়ন নেতা-কর্মীরা।

এ বিষয়ে বিসিআইসি ইনচার্জ একেএম হাবিবুর রহমান জানান, ঘটনাটি অনাকাঙ্ক্ষিত। দুই আনসার সদস্য এবং ওই শ্রমিকের সঙ্গে বসে আপোষ মিমাংসা করা হয়েছে।

সান্তাহার পুলিশ ফাঁড়ির পরিদর্শক আলমাস আলী সরকার জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পরিদর্শন করা হয়৷ বর্তমানে সেখানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

 

 

আরপি/এসআর-১০


বিষয়: বিসিআইসি


আপনার মূল্যবান মতামত দিন:

Top