রাজশাহী শনিবার, ২৪শে ফেব্রুয়ারি ২০২৪, ১২ই ফাল্গুন ১৪৩০


মাদরাসার দেয়াল ধসে প্রাণ গেল নিরাপত্তা প্রহরীর


প্রকাশিত:
২৪ মার্চ ২০২৩ ২২:৩৩

আপডেট:
২৪ ফেব্রুয়ারি ২০২৪ ০৫:১৬

প্রতীকী ছবি

বগুড়ার জামিল মাদরাসার সীমানা দেয়াল ধসে আয়নুল হক (৫৫) নামে এক নিরাপত্তা প্রহরী নিহত হয়েছেন। এ সময় আরও আহত হয়েছেন দুই শিশু ও এক নারী।

শুক্রবার(২৪ মার্চ) বেলা সাড়ে ১১ টার দিকে শহরের চকফরিদ এলাকায় এ ঘটনা ঘটে।

আয়নুল হক সিরাজগঞ্জ সদরের চরনান্দিনা গ্রামের বাসিন্দা। তিনি প্রায় এক মাস ধরে জামিল মাদরাসায় নিরাপত্তাপ্রহরীর পদে চাকরি করছিলেন। 

আহতরা হলেন- সদরের মাটিডালী এলাকার বাসিন্দা ও মাদরাসার শিক্ষার্থীর অভিভাবক মোছা. মুক্তা (৩৫),শিবগঞ্জের চণ্ডিহারা এলাকার হামিম (১২), কাহালুর মেফতাজুল (৫)। এই দুই শিশু জামিল মাদ্রাসার শিক্ষার্থী।

তাদেরকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানায়, মাদরাসার দক্ষিণ-পশ্চিম পাশের এ সীমানা দেয়ালটি কয়েক মাস ধরে হেলে পড়েছিল। ধসে পড়া সীমানা দেয়ালের পাশে মাদরাসার রান্নাঘর। এখানে ছোট একটি পকেট গেট আছে। এ পথে মাদরাসার স্টাফ ও নারী অভিভাবকরা তাদের সন্তানদের সাথে সাক্ষাৎ করেন।

মাদ্রাসার বাবুর্চি বেলাল হোসেন জানান, শিক্ষার্থীদের জন্য দুপুরের রান্নার কাজ চলছিল। আর প্রহরী আয়নুল পকেটে গেটে দায়িত্ব পালন করছিলেন। এমন সময় বিকট শব্দ শুনে তারা ছুটে এসে দেখেন প্রায় ৫০ ফুট দীর্ঘ দেয়ালটি ধসে পড়েছে। পরে কাছে গেলে আয়নুলকে দেয়ালের নিচে চাপা পড়ে থাকতে দেখেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের লোকজন এসে আয়নুলকে মৃত অবস্থায় উদ্ধার করেন। এবং আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

শহরের বনানী ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) সাজ্জাদুল হক বলেন, আয়নুল হক প্রায় মাস খানেক হলো মাদরাসায় চাকরি শুরু করেন। তার পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। তারা রওয়ানা দিয়েছেন। পরিবারের সদস্যদের কথা অনুযায়ী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 

 

আরপি/এসআর-১০


বিষয়: মৃত্যু


আপনার মূল্যবান মতামত দিন:

Top