রাজশাহী শুক্রবার, ২১শে জানুয়ারী ২০২২, ৮ই মাঘ ১৪২৮


ইউনিয়ন পরিষদ নির্বাচন

আদমদীঘিতে আ’লীগের চার, বিএনপির এক ও বিদ্রোহীর একটিতে জয়


প্রকাশিত:
৬ জানুয়ারী ২০২২ ১৭:১১

আপডেট:
৬ জানুয়ারী ২০২২ ১৭:২৩

ফাইল ছবি

বগুড়ার আদমদীঘি উপজেলার ৬টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে কোন অপ্রীতিকর ঘটনা ছাড়া শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। বুধবার উপজেলার ছয় ইউনিয়নের মধ্যে ৪টিতে আওয়ামীলীগ, ১টিতে বিএনপি ও ১টিতে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী নির্বাচিত হয়েছে।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, আদমদীঘি উপজেলার সান্তাহার ইউনিয়নে আওয়ামীলীগের (নৌকা) মার্কার একমাত্র নারী চেয়ারম্যান প্রার্থী নাহিদ সুলতানা তৃপ্তি ৬৯৬৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির নেতা স্বতন্ত্র (মোটরসাইকেল) মার্কার প্রার্থী মোজাহার হোসেন পিন্টু ৫২২০ ভোট পেয়েছে।

ছাতিয়াগ্রাম ইউনিয়নে আওয়ামীলীগের (নৌকা) মার্কার প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান আব্দুল হক আবু ১০৭৫৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির নেতা আব্দুল মোত্তাকিন মুক্তা (আনারস) মার্কার প্রার্থী ৭৮২৫ ভোট পেয়েছে।

আদমদীঘি সদর ইউনিয়নে আওয়ামীলীগের (নৌকা) মার্কার প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান জিল্লুর রহমান ৮৫১৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির নেতা বুলবুল ফারুক (আনারস) মার্কার প্রার্থী ৭২০৭ ভোট পেয়েছে।

নশরতপুর ইউনিয়নে বিএনপির নেতা স্বতন্ত্র প্রার্থী গোলাম মোস্তফা (চশমা) ৬৫০৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামীলীগের বিদ্রোহী (আনারস) মার্কার প্রার্থী উজ্জল হোসেন ৬৪১৯ ভোট পেয়েছে।

কুন্দগ্রাম ইউনিয়নে আওয়ামীলীগের (নৌকা) মার্কার প্রার্থী শামীম উল ইসলাম ৭৬১৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে এবং তার নিকটতম আওয়ামীলীগ বিদ্রোহী এস এম বেলাল হোসেন (মোটরসাইকেল) মার্কার প্রার্থী ৫২৭২ ভোট পেয়েছে।

চাঁপাপুর ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী (চশমা) মার্কার প্রার্থী আব্দুস সালাম ৫৩১১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির নেতা (ঘোড়া) মার্কার প্রার্থী ইউনুছ আলী দুলাল ৫১৯৩ ভোট পেয়েছে। 

বুধবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৬টি ইউনিয়নে ভোট গ্রহন করা হয়। ৬টি ইউনিয়নের মধ্যে ৫টি ইউপিতে ব্যালটে আর এর ১টি ইউপি সান্তাহারে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহন করা হয়।

এ বিষয়ে আদমদীঘি উপজেলা নির্বাচন অফিসার আব্দুর রশিদ আওয়ামীলীগ-৪, বিএনপি-১ ও আওয়ামীলীগের বিদ্রোহী-১ নির্বাচিত হওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, ইউপি নির্বাচন উৎসবমুখর অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও সুষ্ঠু-শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হয়েছে।

 

 

 

 

আরপি/এসআর-০৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top