রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১


ভারত থেকে আসা হনুমানটি ৩ দিন ধরে সান্তাহারে


প্রকাশিত:
১০ অক্টোবর ২০২১ ০৫:৩০

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ০৪:৪০

ছবি: হনুমান

ভারত থেকে আসা একটি হনুমানটি দলছুট হয়ে এখন লোকালয়ে এসে চরম বিপাকে পড়েছে। গত ৩ দিন ধরে হনুমানটি বগুড়ার সান্তাহার পৌর শহরের বিভিন্ন জায়গায় ঘুরে বেড়াচ্ছে। কিছু মানুষ তার দিকে খাবার ছুড়ে দিলেও বিপাকে পড়ায় খাবারগুলো খাচ্ছে না। সবচেয়ে বড় সমস্যা হচ্ছে মানুষের ভীড়। যেখানেই হনুমানটি যাচ্ছে সেখানেই শত শত মানুষ ভীড় করছে। যার কারনে সে ভীত হয়ে পড়েছে। ৩ দিন ধরে হনুমানটি শহরের বিভিন্ন স্থানে ঘুরে বেড়ালেও এখন পযর্ন্ত বন বিভাগের কেহ উদ্ধার করতে আসেনি ।

সরেজমিন শনিবার দুপুরে এটিকে দেখা যায় সান্তাহার স্টেশন রোডের একটি দোকানের সামনে বসে আছে। শত শত মানুষ তাকে দেখার জন্য সেখানে ভীড় করছে। সান্তাহার স্টেশন রোডের ব্যবসায়ী এমডি নয়ন হোসেন বলেন, ৩ দিন হনুমানটি ঘুরে বেড়াচ্ছে কেউ রক্ষা করতে এগিয়ে আসেনি। হনুমানটি দ্রুত উদ্ধার করার জন্য বন বিভাগের কর্মকর্তাদের দৃষ্টি আর্কষন করছি।

স্টেশন এলাকার আরেক ব্যবসায়ী সবুজ হোসেন বলেন, আপনার পেপারের মাধ্যমে সংবাদ লিখে দলছুট এই হনুমানটি কে দয়া করে রক্ষা করুন। তাছাড়া হনুমানটি না খেয়ে মারা যেতে পারে।

সান্তাহার বিপি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোহসিন ইসলাম বলেন, ভারত থেকে ভুলক্রমে মালবাহী ট্রাক করে আসা দলছুট এই হনুমানটি এখন চরম বিপাকে পড়ছে। তাইতো অবিলম্বে বন বিভাগের কর্মকর্তাদের দৃষ্টি আর্কষন করছি যেন হনুমানটি উদ্ধার করলে হনুমানটি বেঁচে যেত।

তিনি আরোও বলেন, গত ৩ দিনে ধরে হনুমানটি উদ্ধার না করায় বন বিভাগের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার প্রতি ক্ষোভ প্রকাশ করেন।

আদমদীঘি উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. কামরুন্নাহার বলেন, কোনো প্রানী অসুস্থ হয়ে পড়লে তাদের চিকিৎসা দেওয়ার দায়িত্ব আমাদের। ফলে এ বিষয়ে আমাদের কিছুই করার নেই।

আদমদীঘি উপজেলার দায়িত্বপ্রাপ্ত বন কর্মকর্তা আক্তারুজ্জামান ফোনে বলেন, হনুমানটি উদ্ধারের কোন সরঞ্জাম না থাকায় এটিকে উদ্ধার করা সম্ভব হচ্ছে না। তবে রাজশাহী বন্যপ্রাণী সংরক্ষণ বিভাগে বিষয়টি জানানো হয়েছে।

 

 

 

আরপি/এসআর-০৮



আপনার মূল্যবান মতামত দিন:

Top