রাজশাহী বুধবার, ২৮শে ফেব্রুয়ারি ২০২৪, ১৭ই ফাল্গুন ১৪৩০

নিজের যোগ্যতা দিয়ে ক্যারিয়ার গঠন করতে হবে: পররাষ্ট্র প্রতিমন্ত্রী


প্রকাশিত:
১৫ আগস্ট ২০২৩ ০০:২৫

আপডেট:
১৫ আগস্ট ২০২৩ ০০:৫৭

ছবি: রাজশাহী পোস্ট

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি বলেছেন, নিজের যোগ্যতা দিয়ে ক্যারিয়ার গঠন করতে হবে। জীবনে শাইন করতে হলে নিজের ভবিষৎ নিজেকেই গঠন করতে হবে।

তিনি আরও বলেন, নূন্যতম শিক্ষাগত যোগ্যতা নিয়ে তথ্যপ্রযুক্তি ব্যবহার করে অনেকেই সফল হয়েছে। বর্তমান সরকারের সময়ে ডিজিটাল বাংলাদেশে রুপান্তরিত করা হয়েছে। এখন স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ চলছে। তাই কম্পিউটার নিয়ে বাড়িতে বসে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ নিয়ে ধৈর্য্য সহকারে কাজ কারলে সফলতা আসবেই।

সোমবার (১৪ আগস্ট) দুপুরে বাঘা মোজাহার হোসেন মহিলা ডিগ্রী কলেজের হলরুমে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের আওতায় বেকার যুবক এবং যুব মহিলাদের কর্মস্থানের জন্য ফ্রিল্যান্সিং প্রশিক্ষণে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শাহরিয়ার আলম বলেন, কয়েক বছরের ব্যবধানে আজকে নতুনদের জন্য ফ্রিল্যান্সিং এর জগতে আসাটা যতোটা সহজ হয়েছে, সেটি আসলে বলার মতো নয়। সেই সময়, খুব বেশি মানুষের বাসায় কম্পিউটার ছিল না। বর্তমান সরকারের আমলে বিভিন্ন বিষয়ে উন্নয়ন হয়েছে, ভাবতে অবাক লাগে, বিগত সময়ে আমরা কিভাবে কাজ করতাম আর কিভাবে কাজগুলি শিখেছিলাম। সরকারের পৃষ্ঠপোষকতায় এটি এখন অনেকটাই সহজ হয়েছে।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, ফ্রিল্যান্সিং এর জগতে নতুনদের আসতে এখন আর খুব বেশি কোনো সমস্যা হয় না। ফ্রিল্যান্সিং সর্ম্পকিত সমস্ত তথ্য ইন্টারনেটেই আছে। গুগল কিংবা ইউটিউবে ঘাটাঘাটি করলে এই বিষয়ে আরো জানা সম্ভব। সরকারিভাবে প্রশিক্ষণের পাশাপাশি বর্তমানে বিভিন্ন প্রফেশনাল মানের অনলাইন কোর্স থেকে শুরু করে অনেক ভালো ট্রেনিং এর ব্যবস্থা রয়েছে। যেখানে ট্রেনিং করে দক্ষতা অর্জন করতে পারবেন। তবে পথটা দুর্গম ও কষ্টকর হলেও ইচ্ছাশক্তি ও মনোবল থাকলে ধৈর্য্য সহকারে কাজ কারলে সফলতা আসবে।

উপজেলা প্রশাসনের আয়োজনে ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সহযোগিতায় আয়োজিত অনুষ্টানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আখতার।

উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা ইমরান আলীর সঞ্চালনায় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, অধ্যক্ষ নছিম উদ্দিন, উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান ফাতেমা মাসুদ লতা, উপজেলা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি কর্মকর্তা এস.এম.জি আজম, সিইও মৌমিতা ঘোষ ও বিক্রম কুমার প্রমুখ। ১৫ দিনের এই প্রশিক্ষণে ১৫ জন প্রশিক্ষনার্থী অংশ গ্রহণ করে। 

 

 

আরপি/এসআর-০৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top