রাজশাহী বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১

ইনস্টাগ্রামে নিজের অ্যাভাটার তৈরি করুন


প্রকাশিত:
১৬ আগস্ট ২০২২ ০২:২৩

আপডেট:
২৪ এপ্রিল ২০২৪ ১২:৫৩

ফাইল ছবি

মেটা প্রতিনিয়ত নতুন নতুন আপডেট আনছে। তার মধ্যে ইনস্টাগ্রাম ও ফেসবুকে অ্যাভাটার বা অবয়ব তৈরি করা জনপ্রিয় এক ফিচার। বর্তমানে মেটার আরেকটি সাইট হোয়াটসঅ্যাপেও যুক্ত হয়েছে ফিচারটি।

নিজের চেহারার মতো থ্রিডি অবয়ব বানিয়ে অন্যদের পাঠাতে পারবেন। ব্যবহারকারীরা স্টিকার, প্রোফাইল ছবি, ফিড পোস্টসহ বিভিন্নভাবে এই অবয়ব ব্যবহার করতে পারবেন।


এছাড়াও এই থ্রিডি অবতারগুলোর মধ্যে রয়েছে বিশেষভাবে সক্ষমদের জন্য বিশেষ অবতার। প্রতিটি অবতারের জন্য স্কিন শেড যুক্ত করা যাবে। ফলে আপনার ত্বকের সঠিক রঙেই অবতারগুলো তৈরি করতে পারবেন। এতে প্রতিটি অবতার আরও ভালোভাবে চিহ্নিত করা যাবে এবং আকর্ষণীয় দেখাবে।

চলুন দেখে নেওয়া যাক ইনস্টাগ্রামে কীভাবে নিজের অবয়ব তৈরি করবেন-

>> প্রথমেই ইনস্টাগ্রাম ওপেন করে নিজেদের প্রোফাইল ওপেন করুন।

>> এরপর স্ক্রিনের ডানদিকের উপরের কোণে থাকা হ্যামবার্গার মেনুতে ক্লিক করুন।


>> সেখান থেকে সেটিংস ওপেন করতে হবে। এরপর অ্যাকাউন্ট অপশনটি ক্লিক করুন।

>> এখানেই পেয়ে যাবেন অ্যাভাটার বা অবয়ব অপশন। সেখানে ক্লিক করলেই খুলে যাবে অবয়বতৈরি করার স্ক্রিন।

>> এরপর সিলেক্ট করুন স্কিন টোন। এছাড়াও ইনস্টাগ্রামে বিভিন্ন ধরনের কাস্টমাইজেশন অপশন রয়েছে। ইউজারদের অবয়বের লুক নির্বাচন করতে বিভিন্ন ধরনের অপশন রয়েছে। এখানে ব্যবহাকারীরা নিজেদের পছন্দ মতো বিভিন্ন ধরনের অপশন ব্যবহার করতে পারে।

>> নিজেদের পছন্দ মতো স্ট্রাকচার, চুলের স্টাইল, চোখ, ফেস লাইন, চোখের আইব্রো, ভুরু, চোখের পাতা, নাকের শেপ, বডি টাইপ, আউটফিট ইত্যাদি বেছে নিতে পারবেন।

>> অবয়ব বানানো হয়ে গেলে স্ক্রিনের ডানদিকের উপরে থাকা ডান বাটনে ক্লিক করুন।

>> এরপর সেভ অপশনে ক্লিক করতে হবে। এরপর কন্টিনিউ অপশনে ক্লিক করতে হবে। এরপর নেক্সট অপশনে ক্লিক করুন। এখানে ইনস্টাগ্রামের অবয়ব ফেসবুকে ব্যবহার করার অপশন পাওয়া যাবে। যদি ফেসবুকে একই অবয়ব ব্যবহার করতে চান তাহলে ইয়েস আর না চাইলে নো দিয়ে এগিয়ে যান।

সূত্র: হিন্দুস্থান টাইমস

 

আরপি/ এমএএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top