রাজশাহী বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১

নতুন বছরে বাজারে আসছে যেসব স্মার্টফোন


প্রকাশিত:
৯ ডিসেম্বর ২০২১ ০২:২৪

আপডেট:
২৪ এপ্রিল ২০২৪ ০৩:৪২

ফাইল ছবি

কয়েকদিন পরেই আসছে নতুন বছর। শুরু হবে ২০২২ এর ডামাডোল। এরমধ্যেই শুরু হয়েছে ২০২২ সালে যেসব স্মার্টফোন বাজারে আসতে পারে, তা নিয়ে জল্পনা কল্পনা। তাহলে চলুন এক নজরে দেখে নিই যেসব ফোন বাজারে আসতে পারে-

আইফোন এসই ৩: সম্ভাব্য স্পেসিফিকেশন : ৪.৭ ইঞ্চি এলসিডি ডিসপ্লে থাকার কথা রয়েছে। এছাড়াও এ১৫ বায়োনিক চিপ, সঙ্গে ৫জি সাপোর্ট, ১২ মেগাপিক্সেল ও ১২ মেগাপিক্সেল ক্যামেরা থাকছে। এছাড়াও ১২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা ও ২,৮২১ এমএএইচ ব্যাটারি থাকার কথা রয়েছে।

স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ৫জি: সম্ভাব্য স্পেসিফিকেশন : ৬.৪ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে ও অক্টা কোর স্ন্যাপড্রাগন ৮৮৮ চিপসেট থাকতে পারে। এছাড়াও ৮জিবি র‍্যাম, ২৫৬জিবি স্টোরেজ, ১২ মেগাপিক্সেল ও ১২ মেগাপিক্সেল রিয়াল ক্যামেরা থাকবে। সঙ্গে ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা ও ৪,৫০০ এমএএইচ ব্যাটারি থাকবে।

স্যামসাং গ্যালাক্সি এ১৩ ৫জি: সম্ভাব্য স্পেসিফিকেশন : ৬.৫ ইঞ্চি এলসিডি ডিসপ্লে ও মিডিয়াটেক ডাইমেন্সিটি ৭০০ চিপসেট থাকতে পারে। ৪জিবি র‍্যাম ও ৬৪জিবি স্টোরেজের সঙ্গে অ্যানড্রয়েড ১১ থাকার সম্ভাবনা রয়েছে। ৫০ মেগাপিক্সেল, ২ মেগাপিক্সেল, ২ মেগাপিক্সেল ক্যামেরা ও ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকার সম্ভাবনাই বেশি।

স্যামসাং গ্যালাক্সি এ৯১: সম্ভাব্য স্পেসিফিকেশন : ৬.৭ ইঞ্চি সুপার অ্যামোলেড ডিসপ্লে ও স্ন্যাপড্রাগন ৮৫৫ চিপসেট। সঙ্গে ৮জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ অ্যানড্রয়েড ১১ থাকার সম্ভাবনা রয়েছে। ৪৮ মেগাপিক্সেল, ১২ মেগাপিক্সেল, ৫ মেগাপিক্সেল ক্যামেরা ও ৪,৫০০ এমএএইচ ব্যাটারি থাকার কথা রয়েছে

শাওমি ১১আই: সম্ভাব্য স্পেসিফিকেশন : ৬.৬৭ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে ও স্ন্যাপড্রাগন ৮৮৮ চিপসেট থাকতে পারে। ৮জিবি র‍্যাম ও ২৫৬জিবি স্টোরেজ অ্যানড্রয়েড ১১ থাকছে। এছাড়াও ১০৮ মেগাপিক্সেল, ৮ মেগাপিক্সেল ও ৫ মেগাপিক্সেল ক্যামেরা থাকবে। ৪,২৫০ এমএএইচ ব্যাটারি থাকারও কথা রয়েছে।

 

আরপি/এমএএইচ-১০



আপনার মূল্যবান মতামত দিন:

Top