রাজশাহী বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

কেডিডিআই বাংলাদেশে ফাইভ-জি সেবা দিতে আগ্রহী


প্রকাশিত:
২৫ অক্টোবর ২০১৯ ০৭:৫৭

আপডেট:
২ মে ২০২৪ ০৬:২৪

ছবি: ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের সঙ্গে সচিবালয়ে  সৌজন্য সাক্ষাতকালে কেডিডিআই প্রতিনিধি দল

জাপানের দ্বিতীয় বৃহত্তম টেলিকম কোম্পানি কেডিডিআই বাংলাদেশে ফাইভ-জি, আইওটি, বিশেষ অর্থনৈতিক অঞ্চল, কানেক্টিভিটি এবং ডিজিটাল প্রযুক্তিখাতে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেছে।

বৃহস্পতিবার(২৪ অক্টোবর)কেডিডিআইয়ের গ্লোবাল আইসিটি ডিভিশনের জেনারেল ম্যানেজার হিরায়েসু (হিরু) মরিশিতার নেতৃত্বে দুই সদস্যের একটি প্রতিনিধি দল সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে এমন বিনিয়োগের আগ্রহ প্রকাশ করে।

এসময় টেলিযোগাযোগমন্ত্রী জাপানকে বাংলাদেশের অকৃত্রিম বন্ধু হিসেবে উল্লেখ করে বলেন, বাংলাদেশ গত ১১ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বিভিন্নখাত বিশেষ করে টেলিকম ও ডিজিটাল প্রযুক্তিখাত বিদেশি বিনিয়োগের থ্রাস্ট সেক্টরে পরিণত হয়েছে। বাংলাদেশে বিনিয়োগ অত্যন্ত লাভজনক উল্লেখ করে মন্ত্রী এই বিনিয়োগবান্ধব পরিবেশ কাজে লাগিয়ে জাপানি উদ্যোক্তাদের এগিয়ে আসার আহ্বান জানান।

টেলিযোগাযোগমন্ত্রী গত বছর জাপানে অনুষ্ঠিত জাপান আইটি উইকে যোগ দিয়ে জাপানি ডিজিটাল প্রযুক্তিখাতের শিল্প উদ্যোক্তা বিশেষ করে জাপানি বৃহত্তম টেলিকম কোম্পানি কেডিডিআই কর্তৃপক্ষের কাছে বাংলাদেশে টেলিকমখাতে বিনিয়োগের সম্ভাবনা তুলে ধরেন এবং বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানান।

কেডিডিআই প্রতিনিধি দল এরই ধারাবাহিকতায় বিনিয়োগের সম্ভাব্যতা যাচাইয়ে বাংলাদেশ সফর করছেন। এরইমধ্যে বাংলাদেশে সহসাই অফিস স্থাপন করে বিনিয়োগের ক্ষেত্র নির্ধারণে কাজ করবে বলে মন্ত্রীকে অবহিত করেছে।

প্রতিনিধি দলের অপর সদস্য হলেন কেডিডিআই সিঙ্গাপুরের আইসিটি সেলস ডিপার্টমেন্টের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর তাকাশি আওয়া। তিনি এখন কেডিডিআইয়ের বাংলাদেশের ব্যবসা দেখাশোনা করছেন।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top