রাজশাহী শুক্রবার, ২৩শে এপ্রিল ২০২১, ১০ই বৈশাখ ১৪২৮

সচল হলো ফেসবুক


প্রকাশিত:
২৯ মার্চ ২০২১ ২১:৪৩

আপডেট:
২৩ এপ্রিল ২০২১ ০১:১৭

ফাইল ছবি

অবশেষে দেশে সচল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক। সোমবার (২৯ মার্চ) সন্ধ্যা ৭টার দিকে ব্যবহারকারীরা স্বাচ্ছন্দ্যে সামাজিক যোগাযোগমাধ্যমটিতে স্বাভাবিকভাবেই প্রবেশ করতে পারছেন।

ফেসবুক সচল হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) ভাইস-চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র। রাত পৌনে ৮টার দিকে তিনি ঢাকা পোস্টকে বলেন, সাড়ে ৭টার দিকে ফেসবুক সম্পূর্ণভাবে খুলে দেওয়া হয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতির কারণে এটি সাময়িকভাবে ডাউন করা ছিল।

এর আগে বিকেলে তিনি ঢাকা পোস্টকে জানিয়েছিলেন, আজ অথবা আগামীকালের মধ্যেই বাংলাদেশ সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ব্যবহারে কোনো অসুবিধা থাকবে না।

দুপুরের দিকে বিটিআরসির এক ঊর্ধ্বতন কর্মকর্তা ঢাকা পোস্টকে নিশ্চিত করেন খুব শিগগিরই দেশে ফেসবুক সচল হবে।

গত শুক্রবার (২৬ মার্চ) বিকেল সাড়ে ৫টার পর থেকে বাংলাদেশি ব্যবহারকারীরা ফেসবুক সাইটটিতে প্রবেশ করতে পারছেন না বলে ঢাকা পোস্টকে জানিয়েছিলেন। শুক্রবার রাতে বাংলাদেশে ফেসবুকের জনসংযোগ প্রতিষ্ঠান বেঞ্চমার্ক পিআর জানায়, ফেসবুকের পক্ষ থেকে বলা হয়েছে, ‘বাংলাদেশে আমাদের সেবা সীমিত করার বিষয়ে জানতে পেরেছি। বিষয়টি নিয়ে আরও ভালোভাবে জানার চেষ্টা করছি। আশা করি, খুব শিগগির ফেসবুক ও ম্যাসেঞ্জারের সমস্যা সমাধান হবে।’

উল্লেখ্য, শুক্রবার জুমার নামাজের পর থেকে বায়তুল মোকাররমে বিক্ষোভ মিছিল করে হেফাজতে ইসলাম বাংলাদেশ। সেখানে তাদের সঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সংঘর্ষ হয়। এ ঘটনাকে কেন্দ্র করে দেশের আরও কয়েকটি স্থানে বিক্ষোভ ও পুলিশের সঙ্গে হেফাজতের নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এ ঘটনাকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা পরিস্থিতি এবং গুজব ছড়ানোর বিষয়টি নিয়ন্ত্রণে রাখতে সামাজিক যোগাযোগমাধ্যমটি সীমিত রাখা হয়।

 

 

আরপি / আইএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top