রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


ঐশ্বরিয়ার জাল পাসপোর্টসহ গ্রেপ্তার ৩


প্রকাশিত:
১৮ ডিসেম্বর ২০২২ ১০:২৪

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ১৭:৩০

ঐশ্বরিয়া রাই বচ্চন। ফাইল ছবি

এবার ভিন্ন বিষয়ে আলোচনায় এসেছেন বলিউড অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চন। তার ছবি ব্যবহার করে পাসপোর্ট করছিল একটি প্রতারক চক্র। জাল পাসপোর্টসহ তিন প্রতারককে গ্রেপ্তার করেছে ভারতের উত্তরপ্রদেশ পুলিশ। শুক্রবার (১৬ ডিসেম্বর) গ্রেটার নয়ডা থেকে গ্রেপ্তার করা হয়েছে তাদের।

জানা গেছে, যে পাসপোর্টটি পুলিশ উদ্ধার করেছে তাতে ঐশ্বরিয়ার রঙিন ছবি ব্যবহার করা হয়েছে। এতে ঐশ্বরিয়ার ঠিকানা দেওয়া হয়েছে গুজরাট। জন্ম তারিখ ১৮ এপ্রিল, ১৯৯০। পাসপোর্টটি নকল বলেই ধারণা করছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, গ্রেপ্তারকৃতরা হলেন একি উফেরেমভুকওয়ে, ওকোলোই ড্যামিওন। যারা উভয়ই নাইজেরিয়ার বাসিন্দা এবং তৃতীয় ব্যক্তি অ্যাডউইন কলিনস, যিনি ঘানার বাসিন্দা।

এই প্রতারক চক্রের বিরুদ্ধে ১ কোটি ৮০ লাখ টাকার প্রতারণার অভিযোগ রয়েছে। গ্রেপ্তারের সময় এই চক্রের কাছ থেকে ৩০০০ ডলার (আড়াই লাখ রুপি), প্রায় ১১ কোটি রুপির জাল টাকাসহ ১০,৫০০ পাউন্ড উদ্ধার করা হয়েছে।

জানা গেছে, এই প্রতারক চক্র ম্যাট্রিমোনিয়াল সাইটের প্রতিনিধি সেজেও প্রতারণা করেছে। বিভিন্ন কোম্পানির রিপ্রেজেন্টেটিভ সেজে প্রতারণার অভিযোগও রয়েছে তাদের বিরুদ্ধে। অ্যাবট ফার্মাসিউটিক্যালস কোম্পানিসহ অন্যান্য কোম্পানির প্রতিনিধি হিসেবে চক্রটি জালিয়াতি করছে বলে পুলিশ জানিয়েছে।

এছাড়াও স্তন ক্যান্সারের ওষুধ তৈরির জন্য কোলানট ক্রয়ের বিষয়েও একজন অবসরপ্রাপ্ত কর্নেলের সঙ্গে প্রতারণা করেছিল তারা।

তবে এবারই প্রথম নয় যে ঐশ্বরিয়ার জাল পাসপোর্ট উদ্ধার হয়েছে। এর আগে ২০১২ সালেও গুজরাট থেকে ঐশ্বরিয়ার নামসহ একটি পাসপোর্টের কপি উদ্ধার করা হয়েছিল। সেটিতে অভিনেত্রীর জন্মস্থান দেওয়া ছিল কর্ণাটকের ব্যাঙ্গালোরে।

এই প্রতারক চক্রের কাছে ঐশ্বরিয়ার পাসপোর্ট কেন এবং তারা এটি দিয়ে মূলত কি করার চেষ্টা করছিল পুলিশ খতিয়ে দেখছে।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top