রাজশাহী শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৮ই বৈশাখ ১৪৩১


মুক্তির অপেক্ষায় জয়ার ‘বিউটি সার্কাস’


প্রকাশিত:
২৭ আগস্ট ২০২২ ০৩:০৪

আপডেট:
২০ এপ্রিল ২০২৪ ১৯:২৬

ছবি: সংগৃহীত

মুক্তি পেতে যাচ্ছে জয়া আহসান অভিনীত বহুল প্রতীক্ষিত চলচ্চিত্র ‘বিউটি সার্কাস’। এমন গুঞ্জনে সরব মিডিয়াপাড়া। তবে সিনেমাটির মুক্তির দিনক্ষণ সবারই অজানা!

এ নিয়ে মুখ খুলছেন না নির্মাতা মাহমুদ দিদার। আগেভাগে কিছু জানাতে নারাজ সহপ্রযোজনা প্রতিষ্ঠান ‘ইমপ্রেস টেলিফিল্ম’ কর্তৃপক্ষও। উল্টো বিউটি সার্কাসের অফিসিয়াল ফেসবুক পেজ থেকেই সিনেমাটির মুক্তির দিনক্ষণ নিয়ে প্রশ্ন ছুঁড়ে দেওয়া হলো?

জাতির বিবেকের কাছে প্রশ্ন, বিউটি সার্কাস কবে? এমন প্রশ্ন সংবলিত একটি প্রমোশনাল ভিডিও প্রকাশ করা হয়েছে চ্যানেল আই, বিউটি সার্কাস ও চলচ্চিত্রটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করা দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানের ফেসবুক পেজে।

নির্মাতা মাহমুদ দিদার বলেন, ‘এটি বহুল প্রতীক্ষিত চলচ্চিত্র। দেশের আবহমান সংস্কৃতির অবিচ্ছেদ্য অংশ সার্কাস শিল্প। এ শিল্পকে ঘিরে এক নারীর রোমানঞ্চকর লড়াইয়ের গল্প নিয়ে নির্মিত বিউটি সার্কাস। নানান চড়াই-উতরাই পেরিয়ে মুক্তির মিছিলে এসে দাঁড়িয়েছে। খুব শিগগির মুক্তির দিনক্ষণ ঘোষণা করা হবে।’

সরকারি অনুদানপ্রাপ্ত চলচ্চিত্র হলেও দীর্ঘ প্রস্তুতি ও অর্থ সংকট কাটিয়ে বিউটি সার্কাস চলচ্চিত্রটির নির্মাণ শুরু করেন নির্মাতা মাহমুদ দিদার। ২০১৭ সালের ৬ ফেব্রুয়ারি থেকে শুরু হয় বিউটি সার্কাসের শুটিং।

২০০ জনের নির্মাণসঙ্গী নিয়ে প্রায় দুই হাজার গ্রামবাসীর অংশগ্রহণে চিত্রধারণের কাজ করেন নির্মাতা। এজন্য নির্মাতা বিশাল সার্কাস প্যান্ডেল নির্মাণ ও গ্রাম্যমেলার আয়োজন করেন।


চলচ্চিত্রটিতে জয়া আহসানের বিপরীতে দেখা যাবে চিত্রনায়ক ফেরদৌস আহমেদ, তৌকির আহমেদ ও এ বি এম সুমনকে। এতে আরও অভিনয় করেছেন শতাব্দী ওয়াদুদ, গাজী রাকায়েত মনিসা অর্চি প্রমুখ।

 

আরপি/ এমএএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top