রাজশাহী রবিবার, ২৬শে জুন ২০২২, ১৩ই আষাঢ় ১৪২৯


বাংলালিংকের বিরুদ্ধে করা মামলা তুললেন জেমস-মাইলস


প্রকাশিত:
২৬ মে ২০২২ ১৬:৫৯

আপডেট:
২৬ জুন ২০২২ ০৮:০৯

ছবি: সংগৃহীত

দেশের জনপ্রিয় দুই ব্যান্ড মাইলস ও নগরবাউলের অনুমতি ছাড়াই তাদের গান ব্যবহার করছিল মোবাইল সেবাদানকারী প্রতিষ্ঠান বাংলালিংক। এতে ব্যান্ড দুটি কপিরাইট আইন লঙ্ঘনের অভিযোগ এনে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে আদালতে মামলা করেছিল। বৃহস্পতিবার (২৬ মে) মামলা দুটি প্রত্যাহার করা হয়েছে।

এ দিন ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশের আদালতে দুই বাদী মামলা প্রত্যাহারের আবেদন করেন। খবরটির সত্যতা নিশ্চিত করেছেন আসামি পক্ষের আইনজীবী মো. মতিউর রহমান। তিনি বলেন, ‘বাদীপক্ষ স্বেচ্ছায় মামলা দুটি প্রত্যাহারের আবেদন করলে আদালত তা মেনে নিয়েছে।’

মামলাটির শুনানির সময় মাইলস ব্যান্ডের সদস্য মানাম আহমেদ আদালতকে বলেন, ‘একটি ভুল বোঝাবুঝি থেকে মামলাটি করা হয়েছিল। তবে এখন আমরা মামলাটি আর পরিচালনা করতে চাচ্ছি না।’

গত বছর জেমস এবং মাইলসের হয়ে হামিন আহমেদ আদালতে বাংলালিংকের বিরুদ্ধে পৃথক দুটি মামলা করেছিলেন। মাইলসের অভিযোগপত্রে উল্লেখ ছিল, তাদের লেখা ও সুর করা নীলা ও ফিরিয়ে দাও গান দুটি অনুমতি ছাড়াই বাংলালিংক ব্যবহার করে গ্রাহকদের নিকট থেকে কোটি কোটি টাকা আয় করেছে।

অন্যদিকে জেমসের মামলায় দুখিনী দুঃখ করো না, জিকির, লুটপাট, সুস্মিতা ও যার যার ধর্ম গানগুলোর কথা উল্লেখ করে একই অভিযোগ আনা হয়।

মামলা দুটিতে আসামি করা হয় বাংলালিংকের পাঁচ কর্মকর্তাকে। তবে প্রতিষ্ঠানটির প্রধান ডিজিটাল কর্মকর্তা দেশত্যাগ করলে তার নাম বাদ দেন বাদীপক্ষ।

 

 

আরপি/এসআর-০৫



আপনার মূল্যবান মতামত দিন:

Top