রাজশাহী রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১


আদমদীঘিতে গণিত উৎসব অনুষ্ঠিত


প্রকাশিত:
১২ আগস্ট ২০২৩ ২১:২৯

আপডেট:
২৮ এপ্রিল ২০২৪ ০১:১৪

ছবি: রাজশাহী পোস্ট

বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহারে বীর মুক্তিযোদ্ধা আমিরুল ইসলাম মঞ্জু গণিত ও বিঞ্জান ক্লাবের উদ্যেগে গণিত উৎসব অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১২ আগস্ট) সকালে তানভির হাসান নয়নের সার্বিক সহযোগীতায় সান্তাহার বীর বিক্রম শহীদ আহসানুল হক ডিগ্রী কলেজে এই উৎসবের আয়োজন করে গণিত ও বিজ্ঞান ক্লাব ।

গণিত উৎসব উৎসবের উদ্বোধন করেন, বীর বিক্রম শহীদ আহসানুল হক ডিগ্রী কলেজের অধ্যক্ষ আসাদুল হক। অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কলেজের উপাধ্যক্ষ বাবুল হোসেন, গণিত ও বিজ্ঞান ক্লাবের সাধারন সম্পাদক ও সহকারি অধ্যাপক দিলীপ কুমার, কলেজের শিক্ষক মাসুদ রানা, জিয়াউল হক, সেলিনা বেগম, শাহানাজ বেগম, কাজি বেলাল হোসেন, ইউনুস আলী, শরীর চর্চা শিক্ষক দেওয়ান আল আমিন, উত্তম ভৌমিক, আদমদীঘি পাইলট স্কুল এন্ড কলেজের সহকারি প্রধান শিক্ষক জিয়াউর রহমান, কদমা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেলোয়ার হোসেন, সাংবাদিক খায়রুল ইসলাম, সাগর খান, আবুবক্কর সিদ্দীক দুখু প্রমূখ।

উৎসবে উপজেলার ১৭টি মাধ্যমিক প্রতিষ্ঠানের ২৫০ জন শিক্ষার্থী অংশ গ্রহন করেন। গণিত উৎসবে আসা অভিভাবক মামুনুর রশিদ মামুন বলেন, এ ধরনের উৎসব শিক্ষার্থীদের গণিত ও বিজ্ঞান বিষয়ে আরও পারদর্শি করে তুলবে, পাশাপশি তাদের জ্ঞানের পরিধির বিস্তার ঘটবে।

 

 

 

আরপি/এসআর-০৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top