রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


আদমদীঘিতে ফাঁসির দাবিতে মানববন্ধন-বিক্ষোভ


প্রকাশিত:
৩১ মার্চ ২০২৩ ১১:২১

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ০১:৫৫

ছবি: মানববন্ধন

বগুড়ার আদমদীঘি উপজেলার নশরৎপুর ইউনিয়নের আমিরুল সরদারকে হত্যার ঘটনায় ফুসে উঠেছে এলাকাবাসী। এরই ধারাবাহিকতায় তহিদুল ও শাহিন গ্রুপের হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে তারা।

গতকাল বৃহস্পতিবার (৩০ মার্চ) দুপুর ১২ টার দিকে ওই ইউনিয়নের প্রায় দুই শতাধিক নারী-পুরুষ স্বতঃস্ফূর্ত ভাবে ১ ঘন্টা ব্যাপী মানববন্ধন ও বিক্ষোভ মিছিল সমাবেশে অংশ গ্রহন করেন।

মানববন্ধনে সেদিনের সেই নির্মম হত্যাকান্ডের বিবরণ দিয়ে নিহত আমিরুল সরদারের স্ত্রী কান্না জড়িত কন্ঠে বলেন, আমার স্বামীকে যারা হত্যা করেছে তাদের যেন ফাঁসি কার্যকর হয়। তবেই আমার স্বামীর আত্মা শান্তি পাবে। এ সময় তার বোন আফরোজা, মেয়ে রিয়া মনি সঙ্গে ছিলেন।

এছাড়া একাধিক নারী পুরুষ মানববন্ধনে তাদের বক্তব্যে বলেন, তহিদুল-শাহিন গ্রুপের সালিসে আমিনুলের সঙ্গে শাহিনের টাকা ভাগাভাগি নিয়ে দ্বন্ধ দেখা দেয়। এর জেরে বৈঠক শেষে শাহিন ও তাঁর সহযোগীরা মিলে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে আমিনুলকে। তহিদুল- শাহিন সহ এই হত্যার সাথে জড়িত সকলের ফাঁসি চায় এলাকাবাসী।

মানববন্ধনে তৈাহিদের সঞ্চালনায় উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার, বীর মুক্তিযোদ্ধা আফাজ প্রামানিক, বীর মুক্তিযোদ্ধা মোবারক আলী, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী, তাজুল ইসলাম, শফিকুল ইসলাম, বাবু ইসলাম, আফজাল হোসেন, ওয়াজ করুনিসহ এলাকাবাসী।

এ বিষয়ে আদমদীঘি সার্কেল সহকারী পুলিশ সুপার নাজরান রউফ বলেন, টাকা ভাগ-বাটোয়ারা নিয়ে এই হত্যাকান্ডের ঘটনা ঘটেছে। হত্যার মামলায় ইসলাম কবিরাজ ও আবু বক্কর নামের দুই সহোদর ভাই এবং ওয়াহেদ আলী নামের তিন জনকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে এবং বাঁকি আসামীদের গ্রেফতারের তৎপরতা চলছে।

উল্লেখ, গত ২২ মার্চ রাতে উপজেলার নশরৎপুর ইউনিয়নের লক্ষীপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেমের ছেলে আমিরুল সরদারকে ডেকে নিয়ে গিয়ে শাহিন ও তাঁর সহযোগীরা মিলে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে ।

 

 

আরপি/এসআর-০৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top