রাজশাহী শুক্রবার, ২১শে জানুয়ারী ২০২২, ৮ই মাঘ ১৪২৮


শরবত বিক্রেতা মিলন বাঁচতে চায়


প্রকাশিত:
২৯ নভেম্বর ২০২১ ২০:৪৭

আপডেট:
২১ জানুয়ারী ২০২২ ০১:৫৪

ফাইল ছবি

২ ছেলে, ১ মেয়ে, ছোট বোন ও বাবা, মাকে নিয়ে সুখ-দু:খে ভালই চলছিল শরবত বিক্রেতা মিলন হোসেনের ছোট সংসার। ছোট বোনকে বিয়ে দিয়েছে। ছেলে-মেয়েকে নিয়ে মিলনের ছিল অনেক স্বপ্ন। ছেলে-মেয়েকে লেখাপড়া শিখিয়ে মানুষের মত মানুষ করার প্রত্যয় ছিল মিলনের মনে প্রাণে। শরবত বিক্রি করে যা আয় হতো দিয়ে ভালোই চলছিল সংসার।

দেড বছর আগে তার বাবা ক্যান্সার আক্রান্ত হয়ে মারা যাওয়ার পর থেকে শুরু হয় সংসারের অভাব অনাটন। বাবা মারা যাওয়া পর সংসারের পুরো হাল ধরেন মিলন। তিনি তার বাবার শরবতের ব্যবসা করেন। বছর খানিক হচ্ছে মিলনের শারিরীক অবস্থা খারাপ হতে থাকে।

রাত করে জ্বর আসতো, সাথে শুরু হয় খুসখুসে কাশি, শরীর ফুলে যায়। শারিরীক অবস্থা খারাপ হতে থাকলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নেয়। সেখানে বিভিন্ন পরীক্ষা শেষে যে রিপোর্ট আসে মিলনের শরীরের পানি জমে থাকে আর রক্ত স্বল্পতায় সমস্যা।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক ডা: মো: হারুন আর রশীদ মিলন কে জানান, তার ল্যান্সে পানি জমে থাকে, আর রক্ত স্বল্পতায় আক্রান্ত, তাঁর উন্নত চিকিৎসা দরকার। মিলন হোসেন জানায়, চিকিৎসার জন্য অনেক টাকা প্রয়োজন। কিন্তু শরবত বিক্রি করে যা আয় হয় তা দিয়ে সংসারের খরচ মিটিয়ে কোন মত দুবেলা ভাত জোটে। মিলন বর্তমানে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসা নিচ্ছে।

চিকিৎসক জানিয়েছে এ রোগের দীর্ঘ মেয়াদী চিকিৎসা চলবে, প্রয়োজন হবে অনেক টাকা। মিলন কোথায় পাবে এত টাকা। তাইতো প্রাণ রক্ষায় মাননীয় প্রধানমন্ত্রীসহ সমাজের বিত্তবান ব্যক্তিদের নিকট সাহায্যের আবেদন করেছেন মিলন। মিলন বিকাশ নম্বর-০১৭৭৬-৬৮৫৯২০।

 

 

 

আরপি/এসআর-১১



আপনার মূল্যবান মতামত দিন:

Top