রাজশাহী বুধবার, ১লা ডিসেম্বর ২০২১, ১৭ই অগ্রহায়ণ ১৪২৮


মেরুদন্ডের নার্ভে টিউমার, উন্নত চিকিৎসা চায় তপন মুখার্জি


প্রকাশিত:
২০ অক্টোবর ২০২১ ০৯:৩৮

আপডেট:
২০ অক্টোবর ২০২১ ০৯:৪৩

ছবি: প্রতিনিধি

বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহারে চ্যানেল আই‘য়ে ক্ষুদে গানরাজ প্রতিযোগিতায় অংশগ্রহনকারী সেরা কন্ঠ ও ক্ষুদে কন্ঠ শিল্পী সজীব মুখাজির্র বাবা বিহঙ্গ শিল্পীগোষ্ঠীর সঙ্গীত শিল্পী তপন মুখার্জি ডানো শারীরিকভাবে ভীষণ অসুস্থ।

মেরুদন্ডের নার্ভে একটা টিউমার ধরা পড়ার কারনে বর্তমান দাঁড়াতে বা চলাফেরা করতে পারে না। উন্নত চিকিৎসার জন্য জরুরী ভিত্তিতে সার্জারি করতে ভারতের চেন্নাই অথবা বেঙ্গালুড়ুতে নিতে হবে।

দুই ছেলেকে নিয়ে ভালই চলছিল চাকুরীজীবি তপন মুখার্জী ডানোর ছোট সংসার। দুই ছেলেকে লেখাপড়া শিখিয়ে মানুষের মত মানুষ করার প্রত্যয় ছিল ডানোর মনে প্রাণে। চাকুরী করে যা আয় হতো তার বেশির ভাগ খরচ করতো ছেলেদের জন্য।

বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার পৌর শহরের রথবাড়ি মহল্লার ২ ছেলে আর স্ত্রীকে নিয়ে বসবাস করেন। সুনামধন্য মুখার্জি পরিবারের স্বর্গীয় রাম মুখার্জি ছোট ছেলে তপন মুখার্জি ডানো।

কিন্তু হঠাৎ করে গত মাস ১ হলো ডানোর শারিরীক অবস্থা খারাপ হতে থাকে মেরুদন্ড সোড়া করে দাঁড়াতে পারে না। ডানোর ধারনা ছিল ঠান্ড লেগে এ উপসর্গ হচ্ছে। কিন্তু দিনে দিনে উপসর্গ আরোও বাড়তে থাকে।

ডানোর শারিরীক অবস্থা খারাপ হতে থাকলে স্থানীয় চিকিৎসকদের শরনাপন্ন হলে স্থানীয় চিকিৎসক তাকে নিউরো মেডিসিন বিশেষজ্ঞ ডাক্তারে কাছে যাওয়া পরামর্শ দেয়। সেই মোতাবেক তাকে বগুড়াতে নিউরো মেডিসিন বিভাগীয় প্রধান ড.সুশান্ত কুমারের কাছে দেখায়।

সেখানে বিভিন্ন পরীক্ষা শেষে রিপোর্ট আসে মেরুদন্ডের নার্ভে একটা টিউমার রয়েছে। রিপোর্ট পেয়ে তপন মুখার্জি ডানোর মাথায় আকাশ ভেঙে পড়ে। চিকিৎসকরা তপন মুখার্জি ডানো কে জানান, মেরুদন্ডের নার্ভে একটা টিউমার আছে, তাঁর উন্নত চিকিৎসা দরকার।

চাকুরী করে যা আয় হয় তা দিয়ে ছেলের পড়াশোনা খরচ মিটিয়ে কোন মত দুবেলা ভাত জোটে। ডানো বর্তমানে বগুড়া একটি বেসরকারী হাসপাতাল টিএমএসএস চিকিৎসা নিচ্ছে।

ডানোর বন্ধু হাসিনা মমতাজ মুক্তা বলেন, সমাজের ধনী ব্যক্তিরা যদি ডানোর পাশে দাঁড়াত তাহলে তার চিকিৎসা চালিয়ে যেতে পারতো। ডানোকে সুস্থ জীবনে ফেরাতে মানবিক দৃষ্টিকোণ থেকে সকলকে সামর্থ অনুযায়ী সাহায্যের হাত বাড়ানো উচিৎ।

ডানোর স্ত্রী সেবিকা রানী জানায়, সবাই দোয়া করবেন ডানো যেন তাড়াতাড়ি সুস্থ্য হয়, আমার স্বামীর উন্নত চিকিৎসার জন্য অনেক টাকা লাগবে। কিন্তু কি ভাবে এত টাকা জোগার করবো তা ভেবে পাচ্ছি না। ইতিমধ্যে আমাদের অনেক টাকা খরচ হয়েছে। উন্নত চিকিৎসার জন্য ১২ লক্ষ টাকা প্রয়োজন।

আমাদের কাছে ৪ লক্ষ টাকা আছে আরোও বাঁকী অনেক টাকা প্রয়োজন। তাইতো তার স্বামীর প্রাণ রক্ষায় জন্য মাননীয় প্রধানমন্ত্রীসহ সমাজের বিত্তবান ব্যক্তিদের নিকট সাহায্যের আবেদন করছি। সেবিকা রানী বিকাশ নম্বর-০১৭৭২-৩৯৩১৮৮।

 

আরপি/ এমএএইচ-১১



আপনার মূল্যবান মতামত দিন:

Top