রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০

আইডি কার্ড পাবে সাড়ে ৬ লাখ ফ্রিল্যান্সার


প্রকাশিত:
২২ সেপ্টেম্বর ২০২০ ১৯:১৬

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ০৮:৩৪

ভার্চুয়াল সভায় আইসিটি প্রতিমন্ত্রী। ছবি: সংগৃহীত

তথ্য যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) খাতের সঙ্গে জড়িত দেশের সাড়ে ৬ লাখ ফ্রিল্যান্সারকে পরিচয় পত্র দেয়া হবে। অল্প কিছু দিনের মধ্যেই তাদেরকে ভার্চুয়াল এই পরিচয় পত্র দেয়া হবে।

রোববার (২০ সেপ্টেম্বর) বাংলাদশের ফ্রিল্যান্সিং ক্যারিয়ার নিয়ে আপওয়ার্ক এর এক ভার্চুয়াল উদ্যোগে এক ভার্চুয়াল সভায় এমনটা জানিয়েছেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

ফ্রিল্যান্সারদের মেধা ও প্রযুক্তিনির্ভর বাংলাদেশের মূল কারিগর আখ্যা দিয়ে পলক বলেন, শ্রমনির্ভর অর্থনীতি থেকে মেধা ও প্রযুক্তিনির্ভর অর্থনীতির দিকে দেশকে এগিয়ে নিতে ফ্রিল্যান্সাররা আমাদের মূল কারিগর। ফ্রিল্যান্সারদের আপস্কেলিংয়ে সর্বাত্মক প্রয়াস চালিয়েছে সরকার।

তথ্য যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক তারুণ্যের শক্তি বাংলাদেশের সমৃদ্ধি উল্লেখ করে বলেন, শ্রমনির্ভর অর্থনীতি থেকে মেধা ও প্রযুক্তিনির্ভর অর্থনীতির দিকে দেশকে এগিয়ে নিতে ফ্রিল্যান্সাররা আমাদের বড় শক্তি।

প্রশিক্ষণের পর ফ্রিল্যান্সারদের মেন্টরিংয়ের বিষয়ে তথ্য প্রযুক্তি বিভাগ বিভিন্ন কার্যকরী পদক্ষেপ গ্রহণ করেছে উল্লেখ করে পলক বলেন, প্রায় সাড়ে ৬ লাখ ফ্রিল্যান্সারকে অল্প কয়েক দিনের মধ্যে ভার্চুয়াল কার্ড দেওয়া হবে। এই কার্ডের মাধ্যমে আত্মপরিচয়’র পাশাপাশি ব্যাংকের ঋণ সহায়তা এবং হাইটেক পার্কে অগ্রাধিকার পাবে।

এসময় ফ্রিল্যান্সারদের দাবি অনুযায়ী দেশে পেপ্যাল সেবা আনার প্রচেষ্টা অব্যাহত রয়েছে বলেও জানান প্রতিমন্ত্রী।

ফ্রিল্যান্সার সুলতান হোসেন নিরের সঞ্চালনায় অনুষ্ঠানে ফ্রিল্যান্সার সোসাইটি ডেভেলপমেন্ট সোসাইটির সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান, টপ রেটেড ফ্রিল্যান্সার ফাহিমুল করিম বক্তব্য রাখেন।

 

আরপি/আআ-১০



আপনার মূল্যবান মতামত দিন:

Top