রাজশাহী রবিবার, ৯ই আগস্ট ২০২০, ২৬শে শ্রাবণ ১৪২৭

ফাহিম সালেহকে স্মৃতিচারণা করল স্টার্টআপ কমিউনিটি


প্রকাশিত:
২৭ জুলাই ২০২০ ১১:২৩

আপডেট:
৯ আগস্ট ২০২০ ২০:০১

ছবি: সংগৃহিত

বাংলাদেশের স্টার্টআপ খাতে বিশেষ অবদানের মাধ্যমে ফাহিম সালেহ তরুণ উদ্যোক্তাদের মধ্যে যে প্রেরণা জুগিয়েছেন তার আনুষ্ঠানিক স্মৃতিচারণা করেছে ভেঞ্চার ক্যাপিটাল অ্যান্ড প্রাইভেট ইকুইটি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ভিসিপিয়াব)।

ভার্চুয়াল প্লাটফর্মে আয়োজিত এ অনুষ্ঠানে তার হঠাৎ চলে যাওয়ায় শোক প্রকাশ করা হয় এবং মাত্র ৩৩ বছর বয়সেই কীভাবে পাঠাও, গোকাডা ও জোবাইকসহ অনেক উদ্ভাবনী স্টার্টআপ প্রতিষ্ঠা ও বিনিয়োগ করেছে, সে বিষয় তুলে ধরা হয়।

স্মৃতিচারণা অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। ফাহিমকে নিয়ে স্মৃতিচারণা করেন অ্যাঙ্করলেস বাংলাদেশের প্রতিষ্ঠাতা অংশীদার এবং প্রধান নির্বাহী কর্মকর্তা রাহাত আহমেদ, ভিসিপিয়াবের সাধারণ সম্পাদক শওকত হোসেন, এসএল সিস্টেম লিমিটেডের পরিচালক এবং যেতেচাও ডটকমের সহ-প্রতিষ্ঠাতা মেহনাজ তাবাসসুম, জোবাইক প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা মেহেদী রেজা, মাসলিন ক্যাপিটাল লি.-এর প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক ওয়াল-উল-মারুফ মতিন এবং পাঠাওয়ের সিইও হুসেন এম ইলিয়াস।

অনুষ্ঠানের সঞ্চালনা করেন ভেঞ্চার ক্যাপিটাল অ্যান্ড প্রাইভেট ইকুইটি অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান শামীম আহসান। তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ফাহিম সালেহের মৃত্যুতে শোক প্রকাশ করেন এবং তাকে ব্যতিক্রমী উদ্ভাবনী মনের একজন মানুষ হিসেবে অভিহিত করেন।

তিনি বলেন, ফাহিম সালেহ একজন উদ্যমী, সাহসী ও সফল উদ্যোক্তা ছিলেন। তিনি ছিলেন তরুণদের অনুপ্রেরণার উৎস। তার উদ্যমকে ধারণ করেই আমরা এগিয়ে চলব।

 

আরপি / এমবি-১০




আপনার মূল্যবান মতামত দিন:

Top