রাজশাহী রবিবার, ১৯শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১

ফেসবুকে নিউজ ট্যাব চালু


প্রকাশিত:
২৯ অক্টোবর ২০১৯ ০৫:১৮

আপডেট:
১৯ মে ২০২৪ ১১:০৯

ছবি: ফেসবুকের নতুন ট্যাব

সম্প্রতি জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পরীক্ষামূলকভাবে নিউজ ট্যাব চালু করেছে। ভুয়া খবরের ভিড়ে এই ফিচারে বিশ্বাসযোগ্য শিরোনামসহ খবর সরবরাহ করা হবে। ব্যবহারকারীরা নিজেদের পছন্দ মতো খবর বেছে নিতে পারবেন। ব্যবহারকারীদের আগ্রহ অনুযায়ী নিউজ ট্যাবে ব্যবসা, বিনোদন, স্বাস্থ্য, বিজ্ঞান এবং প্রযুক্তি এবং খেলার বিভাগ থাকবে। প্রাথমিকভাবে ফেসবুক যুক্তরাষ্ট্রের বড় শহরগুলোর স্থানীয় সংবাদমাধ্যমের মূল প্রতিবেদন এই ট্যাবে রাখবে। বর্তমানে ফিচারটি শুধুমাত্র যুক্তরাষ্ট্রের ব্যবহারকারীরা পাবেন।


ফেসবুকের সঙ্গে ওয়াল স্ট্রিট জার্নাল, বিজনেস ইনসাইডার, ওয়াশিংটন পোস্ট ও বাজফিড নিউজের মধ্যে খবর-সংক্রান্ত চুক্তি হয়েছে।

এক বিবৃতিতে ফেসবুক জানিয়েছে, এই ট্যাবে ক্লিক করে ব্যবহারকারীরা তাদের পছন্দের খবর পড়তে পারবে। সরাসরি ফেসবুক অ্যাপের মাধ্যমে তারা এই সুবিধা পাবে। নিউজ কনটেন্টগুলো এখনকার মতো নিউজ ফিডে আসতে থাকবে। ডেডিকেটেড 'নিউজ ট্যাব' এ থাকা খবরগুলো বেছে দেবে সাংবাদিকদের একটি দল।

ফেসবুকের গ্লোবাল নিউজ পার্টনারশিপের ভাইস প্রেসিডেন্ট ক্যাম্পবেল ব্রাউন বলেন, আমরা ব্যক্তিগত, স্বতন্ত্র সাংবাদিকতাসহ ডিজিটাল যুগে সাংবাদিকতার নতুন রূপের বিকাশ ঘটাতে চাই। সুতরাং আমরা ফেসবুক নিউজের বেশিরভাগ ক্ষেত্রেই গল্পের অ্যালগোরিদমিক নির্বাচনকে প্রসারিত করব।

সূত্র: ফেসবুক নিউজরুম

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top