রাজশাহী মঙ্গলবার, ২৫শে জুন ২০২৪, ১২ই আষাঢ় ১৪৩১


ফারুকের আসনে নির্বাচন করতে চান অভিনেতা সিদ্দিক


প্রকাশিত:
১৬ মে ২০২৩ ১৬:১৫

আপডেট:
২৫ জুন ২০২৪ ১৫:৪১

ফাইল ছবি

জাতীয় সংসদের ঢাকা-১৭ সংসদ সদস্য ছিলেন সদ্য প্রয়াত বীর মুক্তিযোদ্ধা নায়ক আকবর হোসেন পাঠান ফারুক। আগামী সংসদ নির্বাচনের তার আসনে আওয়ামী লীগের প্রার্থী হতে চান অভিনেতা সিদ্দিকুর রহমান সিদ্দিক।

মঙ্গলবার (১৬ মে) সকাল সাড়ে ৮টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের আট নম্বর ফটকে ফারুকের মরদেহ গ্রহণের সময় এমনটা জানান তিনি।

গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে অভিনেতা সিদ্দিকুর রহমান বলেন, ‘ফারুক ভাই ঢাকা-১৭ আসনের জনপ্রিয় সংসদ সদস্য ছিলেন। এটা প্রাণের জায়গা হয়ে উঠেছিল। কিন্তু দীর্ঘদিন ধরে অসুস্থ থাকায় তার মনের কাজগুলো যা তিনি করতে চেয়েছিলেন তার প্রতিফলন ঘটাতে পারেননি। তাই তার আসনে আমি সংসদ নির্বাচনে আওয়ামী লীগের সমর্থন নিয়ে প্রার্থী হতে আগ্রহী। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি মনে করেন, মনোনয়ন দেন তাহলে একজন শিল্পী হিসেবে তার অসম্পূর্ণ কাজগুলো সম্পন্ন করতে সবচেয়ে বেশি মনোযোগ দেব।’

চলচ্চিত্রে ফারুকের অসামান্য অবদানের কথা স্মরণ করে তিনি আরও বলেন, ‘আমরা ভেবেছিলাম ফারুক ভাই চিকিৎসা শেষে হেঁটে বিমানবন্দর থেকে বের হবেন। কিন্তু তিনি ফিরলেন লাশ হয়ে। ফারুক ভাইয়ের মৃত্যুতে আমরা একজন অভিভাবক হারিয়েছি। আমরা তার বিদায়ী আত্মার মাগফিরাত কামনা করি।’

এর আগে সকাল ৭টা ৫০ মিনিটে সিঙ্গাপুর থেকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস বাংলার একটি ফ্লাইটে ফারুকের মরদেহ দেশে আনা হয়। সকাল ৮টা ৫ মিনিটে আট নম্বর ফটক দিয়ে তার মরদেহ বের করা হয়। এরপর উত্তরায় নিজ বাসভবনে নেওয়া হয় মরদেহ। সকাল ১১টায় সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হবে।

 

 

 

আরপি/এসআর-০২



আপনার মূল্যবান মতামত দিন:

Top