রাজশাহী বুধবার, ১লা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১


ভূয়া সংবাদ: গণমাধ্যমের বলি হলেন অভিনেতা কালা আজিজ


প্রকাশিত:
২৬ নভেম্বর ২০১৯ ০৭:২২

আপডেট:
১ মে ২০২৪ ২০:২৯

ছবি: অভিনেতা কালা আজিজ

অভিনেতা কালা আজিজের মারা যাওয়ার খবরটি গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়েছে। ২৩ নভেম্বর ৬৫ বছর বয়সে ইন্তেকাল করেন ঢাকাই ছবির অভিনেতা আজিজ।

খবরটি সত্য। তিনি না ফেরার  দেশে। কিন্ত মৃত্যু পরবর্তী তার কর্মজীবন নিয়ে প্রকাশিত বিভিন্ন তথ্যের মধ্যে একটি তথ্য ছিল তিনি ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত’ অভিনেতা। মূলত তথ্যটি সঠিক নয়। কালা আজিজ কখনও জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাননি।

তার ছেলে সুফল গণমাধ্যমের কাছে পরিষ্কার করেছেন। তবে কর্মজীবনে তিনি বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস) পুরস্কার লাভ করেন।

অভিনয়ের পাশাপাশি এফডিসির ল্যাবে চাকরি করতেন আজিজ। সিরাজগঞ্জের ভাট্টিয়ারিতে ১৯৫৪ সালের ১ জুলাই জন্ম নেয়া এ অভিনেতা ১৯৮৪ সালে কাজী হায়াৎ পরিচালিত ‘মনা পাগলা’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে চলচ্চিত্রে অভিষেক হয়। মৃত্যুর আগ পর্যন্ত প্রায় তিনশো ছবিতে অভিনয় করেন আজিজ।

কাজী হায়াৎ পরিচালিত ‘ইতিহাস’ ছবিতে অভিনয়ের জন্য তিনি বাচসাস পুরস্কারে ভূষিত হন। সর্বশেষ তিনি শাকিব খানের সঙ্গেও শাহীন সুমনের একটি ছবিতে অভিনয় করেন।

এ প্রসঙ্গে শাকিব খান বলেন, ‘কালা আজিজ ভাইকে আমি ভীষণ শ্রদ্ধা করতাম। তার মৃত্যুতে খুব খারাপ লেগেছে। খুব নরম মনের মানুষ ছিলেন তিনি।’

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top