রাজশাহী বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


কোয়ারেন্টাইনে তামিম ইকবাল


প্রকাশিত:
৪ আগস্ট ২০২০ ০২:২৯

আপডেট:
৪ আগস্ট ২০২০ ০২:৩০

তামিম ইকবাল। ফাইল ছবি

ক্রিকেটার তামিম ইকবাল কোয়ারেন্টাইনে গেছেন। চট্টগ্রামে তার মা নুসরাত ইকবাল, ভাই নাফিস ইকবালহ চারজন করোনা আক্রান্ত হয়েছিলেন। তবে তামিম তার স্ত্রী-সন্তান নিয়ে ঢাকায় থাকায় করোনার ধাক্কা লাগেনি গায়ে।

এবার কোয়ারেন্টাইনে গেলেন বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়কও। তবে করোনায় আক্রান্ত হয়ে কিংবা করোনা রোগীর সংস্পর্শে গিয়ে নয়। তামিমকে কোয়ারেন্টাইনে থাকতে হচ্ছে সরকারি নিয়ম অনুসারে।

গত ২৫ জুলাই পেটের ব্যথার চিকিৎসা করাতে লন্ডন গিয়েছিলেন তামিম। সেখানে কয়েকটি পরীক্ষা করে দেশে ফিরেছেন ঈদের দিন সকালে। যেহেতু বিদেশ থেকে এসেছেন, তাই বাধ্যতামূলক দুই সপ্তাহ কোয়ারেন্টাইনে থাকতে হচ্ছে দেশসেরা ওপেনারকে।

এদিকে ঈদের ছুটি শেষে আগামী ৮ আগস্ট শনিবার থেকে আবার ব্যক্তিগত অনুশীলনে ফিরছেন বাংলাদেশের ক্রিকেটাররা। এখনই দলগত অনুশীলনের পক্ষে নয় বিসিবি। তামিমও ব্যক্তিগতভাবে অনুশীলনে যোগ দিতে পারতেন। কোয়ারেন্টাইন বাধার কারণে সেটি আপাতত পারছেন না।

আগামী ১৪ আগস্ট পর্যন্ত স্বেচ্ছা কোয়ারেন্টিনে থাকতে হবে তামিমকে। তবে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানিয়েছেন, তার আগেই দেশসেরা ওপেনারকে অনুশীলনে ফেরানো যায় কি না, সেটি নিয়ে ভাবছে বোর্ড।

দেবাশীষ চৌধুরী জানালেন, কোয়ারেন্টাইনে থাকা অবস্থাতেই নিয়ম অনুযায়ী করোনা পরীক্ষা করা হবে তামিমের। সেখানে ফল 'নেগেটিভ' আসলে নির্ধারিত সময়ের আগেই অনুশীলনে ফিরতে পারেন ওয়ানডে অধিনায়ক।

 

আরপি/আআ-০৭



আপনার মূল্যবান মতামত দিন:

Top