রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


৪০০তম ম্যাচে হোয়াইটওয়াশ এড়াতে পারবে তো টাইগাররা?


প্রকাশিত:
১০ আগস্ট ২০২২ ২৩:৩৬

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ১৫:৫২

ফাইল ছবি

‘দুর্বল’ জিম্বাবুয়েকে ধবলধোলাইয়ের স্বপ্ন নিয়ে সে দেশে গিয়েছিল বাংলাদেশ ক্রিকেট দল। উল্টো নিজেরাই হোয়াইটওয়াশের চরম শঙ্কার মধ্যে রয়েছেন তামিমরা। দুটি ম্যাচে ভালো ব্যাটিং করে বড় স্কোর তুললেও জিততে পারেননি টাইগাররা।

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষটি আজ। এই সংস্করণে বাংলাদেশের ৪০০তম ম্যাচও আজ। নিজুত ক্রিকেটপ্রেমীর মনে প্রশ্ন— মাইলফলক উদযাপন করতে পারবে তো বাংলাদেশ! নাকি ধবলধোলাই হয়ে বিমানের টিকিট কাটবে।

হারারে স্পোর্টস ক্লাব মাঠে বুধবার ম্যাচ শুরু যথারীতি বাংলাদেশ সময় দুপুর সোয়া ১টায়।

সেই ২০০১ সালে অ্যান্ডি ফ্লাওয়ার, গ্রান্ট ফ্লাওয়ার, হিথ স্ট্রিক, অ্যালেস্টার ক্যাম্পবেলদের মতো লিজেন্ডদের দলের কাছে দুই দফায় হোয়াইটওয়াশ হয়েছিল বাংলাদেশ। এর পর আর কখনোই জিম্বাবুয়ের বিপক্ষে সেই তেতো অভিজ্ঞতা হয়নি। বরং বাংলাদেশ হোয়াইটওয়াশ করেছে ছয়-ছয়বার। এবার সেই ২১ বছর আগে ফিরে যাওয়ার চরম শঙ্কা ভর করেছে মনে।

এই সিরিজের আগে জিম্বাবুয়ের বিপক্ষে টানা ১৯ ওয়ানডে জিতেছে বাংলাদেশ। টানা ৯ বছরে সিরিজ জয় তো বহুদূর, কোনো ওয়ানডে ম্যাচই জিততে পারেনি জিম্বাবুয়ে।

চলমান সিরিজের আগে ১৮টি দ্বিপাক্ষীয় ওয়ানডে সিরিজ খেলেছে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। এর মধ্যে ১২টিতে জিতেছিল বাংলাদেশ আর জিম্বাবুয়ে জিতেছিল সাতটিতে।

 

আরপি/ এমএএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top