রাজশাহী বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


তার সবসময় একটি পরিকল্পনা থাকে: শিশির


প্রকাশিত:
২২ ফেব্রুয়ারি ২০২১ ২১:০৫

আপডেট:
২৮ মার্চ ২০২৪ ১৭:২৪

ফাইল ছবি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে খেলতে শ্রীলংকার বিপক্ষে হোম সিরিজে খেলছেন না বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ক্রিকেট বোর্ড সাকিবের আবেদনে সায়ও দিয়েছে। দেশের হয়ে খেলা বাদ দিয়ে সাকিবের আইপিএলে অতিমাত্রায় আগ্রহ দেখানোর সিদ্ধান্তের কড়া সমালোচনা হচ্ছে। খোদ সাকিবভক্তরাই তার দেশপ্রেম নিয়ে প্রশ্ন তুলেছেন। তবে কেউ কেউ সাকিবের পাশেও দাঁড়িয়েছেন। তাদেরই একজন সাকিবপত্নী উম্মে আহমেদ শিশির।

তৃতীয় সন্তানসম্ভবা শিশির বর্তমানে যুক্তরাষ্ট্রে আছেন। সেখান থেকে তিনি স্বামীর ছবির সঙ্গে ভারতীয় ধারাভাষ্যকার হার্শা ভোগলের একটি টুইট শেয়ার করেছেন।

সেই টুইটে হার্শা লিখেছেন 'অনেকেই দেশের হয়ে টেস্ট খেলার চেয়ে আইপিএল খেলার দিকে ঝুঁকছেন। সাকিবও শ্রীলংকার বিপক্ষে টেস্ট না খেলে নাইট রাইডার্সের হয়ে আইপিএল খেলবেন। আগামী দুই বছরে দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং একটি ওয়ানডে বিশ্বকাপ আছে। এ জন্যই হয়তো সে টি-টোয়েন্টিকে অগ্রাধিকার দিচ্ছে।'

হার্শার টুইটের স্ক্রিনশটটি শেয়ার করে শিশির লিখেছেন– 'তার সবসময় একটি পরিকল্পনা থাকে'। শিশিরের এই পোস্ট ভাইরাল হয়েছে। এরই মধ্যে ১৩ হাজার মানুষ এতে লাইক দিয়েছেন। কমেন্ট করেছেন ৩৯২ জন। আর শেয়ার করেছেন ১৯৮ জন।

শিশির পরিকল্পনার কথা বললেও সাকিব অবশ্য তার পরিকল্পনার কথা এখনও প্রকাশ করেননি। তবে গত ওয়ানডে বিশ্বকাপের আগে সাকিবের ভিন্ন ধরনের পরিকল্পনা যে কাজে লেগেছিল, সে তো জানাই আছে। ওই বিশ্বকাপে রানের বন্যা বইয়ে দেন তিনি। তবে জাতীয় দলের খেলা বাদ দিয়ে সাকিবের এভাবে আইপিএলকে গুরুত্ব দেওয়া অনেকে ভালো চোখে দেখছেন না। এমনটি সাধারণত ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটেই দেখা যায়। আর তা নিয়ে সমালোচনাও হয় বিস্তর।

আইপিএল ২০২১-এর জন্য সাকিব আল হাসানকে তিন কোটি ২০ লাখ রুপিতে দলে নিয়েছে তার পুরনো দল কলকাতা নাইট রাইডার্স। এবারই প্রথমবার নয়, সাকিব টেস্ট সিরিজ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন। ২০১৭ সালের সেপ্টেম্বরে কাজের চাপ এড়াতে লাল বলের ক্রিকেট থেকে ছয় মাসের জন্য বিরতি নিয়েছিলেন তিনি। তবে এবার তাতে যোগ হয়েছে আইপিএল ইস্যু। বিষয়টি নিয়ে সমালোচনা হচ্ছে।

এদিকে যুক্তরাষ্ট্রের উদ্দেশে দেশ ছেড়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে মাকে নিয়ে যুক্তরাষ্ট্র গেলেন এ ক্রিকেটার। রোববার দিবাগত রাত ৩টার দিকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিদেশে পাড়ি জমান তিনি।

সাকিবপত্নী উম্মে আহম্মেদ শিশির তৃতীয় সন্তানের জন্ম দিচ্ছেন। তিনি দুই সন্তানকে নিয়ে যুক্তরাষ্ট্রেই থাকেন।দীর্ঘদিনের নিষেধাজ্ঞা কাটিয়ে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরেন সাকিব। তবে ওয়ানডে সিরিজে আলো ছড়ালেও ঊরুর চোটে ছিটকে গেছেন টেস্ট থেকে।

আরপি/ এসআই-৮



আপনার মূল্যবান মতামত দিন:

Top