রাজশাহী বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১


বিএনপি জনশূন্য হয়ে পড়েছে: ওবায়দুল কাদের


প্রকাশিত:
২২ নভেম্বর ২০১৯ ০৪:১৩

আপডেট:
২৪ এপ্রিল ২০২৪ ১৫:৩৪

ছবি: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, নেতিবাচক রাজনীতির কারণে বিএনপি জনশূন্য হয়ে পড়েছে। তারা আন্দোলনে ব্যর্থ হয়ে চক্রান্তের পথ বেছে নিয়েছে।

তিনি বলেন, বেপরোয়াভাবে রাজনীতি করছে বিএনপি। তাদের এখন বেহাল দশা। তাদের দলের নেত্রীর জন্য কোনো আন্দোলনও করতে পারেনি।

বৃহস্পতিবার আওয়ামী লীগের জাতীয় সম্মেলন উপলক্ষে গঠিত সাংস্কৃতিক উপ-কমিটির এক সভায় তিনি এসব কথা বলেন। আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে (ধানমন্ডি ৩/এ) এ সভা অনুষ্ঠিত হয়।

এসময় ওবায়দুল কাদের আরও বলেন, বিএনপি পেঁয়াজের ওপর ভর করে আন্দোলন করতে চেয়েছিল, কিন্তু ব্যর্থ হয়েছে। এরপর লবণ ও চালের মূল্য বৃদ্ধির গুজব ছড়িয়ে আন্দোলন করতে চেয়েছিল। তাতেও ব্যর্থ হয়েছে। তাদের আন্দোলনের কোনো ইস্যু নেই। দেশে কোনো কিছু ঘটলেই তার ওপর ভর করে আন্দোলন করতে চায়।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, পরিবহন মালিক-শ্রমিকরা ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছে। তাদের সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রীসহ আমরা বৈঠক করে সমস্যার সমাধান করেছি। সড়ক পরিবহন আইন সঠিকভাবে কার্যকর হবে।

সাংবাদিকদের অন্য এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দেশের অভ্যন্তরীণ গণতান্ত্রিক চর্চা আওয়ামী লীগে আছে যা অন্য দলে নেই। এখানে ভোটের মাধ্যমে নেতা নির্বাচন করতে হয়। সমস্যা থাকলে প্রধানমন্ত্রী সঙ্গে আলোচনা করে সমাধান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, সাংস্কৃতির উপ-কমিটির সভাপতি আতাউর রহমান, সদস্য সচিব অসীম কুমার উকিল, চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুক, কণ্ঠশিল্পী এস ডি রুবেল প্রমুখ।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top