রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


পাবনায় হত্যা মামলায় দুইজনের মৃত্যুদন্ড


প্রকাশিত:
৯ ফেব্রুয়ারি ২০২১ ২৩:৪৫

আপডেট:
৯ ফেব্রুয়ারি ২০২১ ২৩:৪৫

প্রতিকী ছবি

পাবনায় ২০০৮ সালে চাঞ্চল্যকর রায়হান চৌধুরী হীরা হত্যা মামলায় দুইজনকে মৃত্যুদন্ড ও তিনজনকে যাবজ্জীবন কারাদন্ড এবং প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিামানা এবং চার জনকে বেকসুর খালাসের আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার বিকেলে পাবনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত (২) এর বিচারক শ্যাম সুন্দর রায় এ আদেশ দেন।

মৃত্যুদন্ড প্রাপ্তরা হলেন, পাবনা শহরের পৈলানপুর এলাকার মাদক বিক্রেতা মিজানুর রহমান মিজান তার ছেলে তুষার রহমান। আর যাবজ্জীবনপ্রাপ্ত তিনজন হলেন, মৃত্যুদন্ডপ্রাপ্ত মিজানুর রহমানের অপর ছেলে মিশু হোসেন,শহরের গোবিন্দা এলাকার আব্দুর রশিদের ছেলে মাসুম হোসেন, কাচারীপাড়ার আজাহার আলীর ছেলে আরশেদ আলী আর খালাসপ্রাপ্তরা হলো, মৃত্যুদন্ডপ্রাপ্ত মিজানুর রহমানের স্ত্রী চার্মি বেগম, পৈলানপুর এলাকার উজ্জল হোসেনের স্ত্রী পান্না বেগম, রওশন আলীর দুই ছেলে বকুল হোসেন ও মুকুল হোসেন।

মামলার বিবরণে জানা যায়, ২০০৮ সালের ২৮ মে বেলা তিনটার দিকে সশস্ত্র সন্ত্রাসীরা পৈলানপুরের বাড়ি থেকে ডেকে নিয়ে রায়হান চৌধুরী হীরা কে কুপিয়ে হত্যা করে। এ ঘটনায় তার বাবা আজাহার আলী বাদি হয়ে পাবনা সদর থানায় ৯ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা পাবনা সদর থানার ততকালীন এসআই হিফজুর আলম মুন্সী তদন্ত শেষে ৯ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

দীর্ঘ শুনানী ও স্বাক্ষ্য-প্রমাণ শেষে মঙ্গলবার বিকেলে আদালতের বিচারক এ রায় ঘোষণা করেন। রায়ের সময় যাবজ্জীবনপ্রাপ্ত দুই আসামী মাছুম ও আরশেদ উপস্থিত ছিলেন। বাকি আসামীরা পলাতক রয়েছে।

আরপি / এমবি-৬

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top