রাজশাহী বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


স্টিভ জবস পারলে তোমাদেরও পারতে হবে: মোস্তাফা জব্বার


প্রকাশিত:
২৭ জুলাই ২০২০ ২২:১৩

আপডেট:
২৭ জুলাই ২০২০ ২২:২০

মোস্তাফা জব্বার। ফাইল ছবি

শিক্ষার্থীদের অনুপ্রেরণা দিয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, ‘বাংলাদেশের তরুণরা অত্যন্ত মেধাবী। তোমাদের মতো সেরা মেধাবী পৃথিবীতে খুব কমই আছে, তোমরা পারবে না এমন কোনো কাজ নেই। স্টিভ জবস পারলে তোমাদেরও পারতে হবে।’

ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ আয়োজিত এক ভার্চুয়াল সেমিনারে তিনি এসব কথা বলেন। আজ রোববার মন্ত্রণালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এমনটা জানানো হয়েছে।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বলেন, করোনার কারণে পৃথিবীতে যে পরিবর্তন এসেছে, তা পরিস্থিতি স্বাভাবিক হলেও আর আগের জায়গায় ফিরে যাবে না। তাই ডিজিটাল প্রযুক্তির বিকাশের মাধ্যমে দেশের সম্ভাবনাময় প্রতিভাকে কাজে লাগাতে হবে।

মোস্তাফা জব্বার বলেন, শিল্প বিপ্লবে পিছিয়ে থাকা কৃষিভিত্তিক একটি দেশকে ডিজিটালে রূপান্তর করাটা সরকারের জন্য বড় চ্যালেঞ্জ ছিল। তারপরও শত বাধা অতিক্রম করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদৃষ্টিসম্পন্ন নেতৃত্বে বাংলাদেশ প্রযুক্তিতে ডিজিটাল শিল্প বিপ্লবের নেতৃত্বের জায়গায় উপনীত হয়েছে। বর্তমানে মোবাইল ফিনান্সিয়াল সেবায় বাংলাদেশ পৃথিবীর দ্বিতীয়তম। জনগণের জন্য অনেকগুলো গুরুত্বপূর্ণ সেবা ডিজিটাল করা হয়েছে।

 

আরপি/আআ-১২



আপনার মূল্যবান মতামত দিন:

Top