রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


রাণীনগরে বিধবাকে ধর্ষণের অভিযোগ, গ্রেফতার ২


প্রকাশিত:
১৩ জানুয়ারী ২০২১ ০০:০৬

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ১৯:১০

প্রতিকী ছবি

নওগাঁর রাণীনগরে এক বিধবাকে বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগে ইমাম, স্থানীয় মাতাব্বরসহ ৭ জনের বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় রাতেই অভিযান চালিয়ে ২ জনকে গ্রেফতার করেছে রাণীনগর থানা পুলিশ। ধর্ষণের ঘটনাটি ধামাচাপা দিতে স্থাণীয় মাতাব্বররা গ্রাম্য সালিশ বসিয়ে ১ লক্ষ ২০ হাজার টাকা জরিমানা করে অভিযুক্ত ওই ইমামের।

জানা গেছে, উপজেলার বড়গাছা ইউনিয়নের গহেলাপুর বড়িয়া গ্রামের মৃত শাহাদ আলীর ছেলে জাকিরুল ইসলাম জাকির (৫০) একই ইউনিয়নের একটি মসজিদে ইমামতি করেন। এ সময়ের মধ্যে উপজেলার জনৈক বিধবা (৪০) এর সাথে পরিচয় ঘটে জাকিরের। প্রায় ২ বছর আগে বিধবাকে বিবাহের প্রস্তাব দিলে বিধবা প্রস্তাব প্রত্যাখান করে। এরপর গত বছরের ১০ নভেম্বর রাতে বিধবার বাড়িতে ঢুকে বিয়ের প্রলোভনে বিধবাকে জোরপূর্বক ধর্ষণ করে ইমাম।

এঘটনার চার দিন পর আবারো ওই বিধবার ঘরে ঢুকলে বিধবা ইমাম জাকিরুলকে বিয়ের চাপ দেয়। এসময় বিয়ে করবেনা জানিয়ে বিধবাকে মারপিট করে চলে যায় জাকির। পরের দিন ঘটনাটি উপজেলার বড়গাছা বাজারে মাতাব্বর জামালসহ কয়েক জনকে জানালে গত ৪ জানুয়ারী রাতে ঘটনাটি ধামাচাপা দিতে বিধবাকে ডেকে বড়গাছা বাজারে সালিশ বসিয়ে ইমাম জাকিরুলের কাছ থেকে ১ লক্ষ ২০ হাজার টাকা জরিমানা আদায় করে।

এরপর বিধবাকে কোন টাকা না দিয়ে ঘটনা কাউকে না বলতে চাপ দেয় মাতাব্বররা। এ ঘটনায় ওই বিধবা বাদি হয়ে রবিবার রাতে ধর্ষণ ও ধর্ষণের ঘটনা ধামাচাপার অভিযোগ এনে ইমাম জাকিরুল, মাতাব্বর জামালসহ ৩ জনকে এজাহার নামীয় এবং আরো ৩-৪ জনকে অজ্ঞাতনামা আসামী করে রাণীনগর থানায় মামলা দায়ের করেন। মামলার প্রেক্ষিতে রাতেই রাণীনগর থানা পুলিশ অভিযান চালিয়ে শুখানদিঘী গ্রামের মৃত কায়েম উদ্দীনের ছেলে মাতাব্বর জামাল হোসেন (৪৬) ও বড়গাছা গ্রামের মৃত আব্দুর রহিমের ছেলে অফির উদ্দীন (৬০) কে গ্রেফতার করেছে।

এ ব্যাপারে রাণীনগর থানার ওসি শাহিন আকন্দ বলেন, ধর্ষণ ও ধর্ষণে সহায়তার অভিযোগ এনে মামলা দায়ের করেছেন বিধবা। এঘটনায় রাতেই অভিযান চালিয়ে ২ জনকে গ্রেফতার করে সোমবার সকালে আদালতে প্রেরণ করা হয়েছে। অন্যান্য আসামীদেরকে গ্রেফতারের চেষ্টা চলছে।

 

আরপি / এমবি-২

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top