রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


ধামইরহাটে শিক্ষার্থী হত্যার প্রতিবাদে মানববন্ধন


প্রকাশিত:
২২ নভেম্বর ২০২০ ০৪:৫৮

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ১৪:০৩

মানববন্ধন

নওগাঁর ধামইরহাটে সরকারি এম এম কলেজের শিক্ষার্থী তানিয়া আকতার (মিম) কে হত্যার সুষ্ঠু বিচারের দাবিতে মানববন্ধন করেছে কলেজ শিক্ষার্থীরা। শনিবার উপজেলা পরিষদের সামনে কলেজ শিক্ষার্থী রাজু ইসলামের নেতৃত্বে সরকারি এম এম কলেজের শত শত শিক্ষার্থী, শিক্ষক-অভিভাবক ও সাধারণ জনগণ মানববন্ধনে স্বতঃস্ফুর্তভাবে অংশগ্রহণ করেন। 

এর আগে, ১৮ নভেম্বর পত্নীতলার ইসলামিয়া ক্লিনিক এন্ড ডিজিটাল ডায়গনস্টিক সেন্টারে তার লাশ উদ্ধার করে পুলিশ।

মানববন্ধনে পত্নীতলা থানায় মামলা না নেয়া, পরিবারের লোকজনদের সাথে ভিকটিমের লাশ দেখতে না দেয়া, থানায় জোর করে পিতার স্বাক্ষর নেয়াসহ বিভিন্ন অভিযোগ তুলে বক্তব্য রাখেন উপজেলা যুবলীগের সভাপতি মো. জাবিদ হোসেন মৃদু, সাবেক ইউপি চেয়ারম্যান এডভোকেট আইয়ুব হোসেন, তানিয়া আকতার মিমের মা শম্পা আকতার, উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মেহেদী হাসান, চাচাতো বোন সাদিয়া সুলতানা, সাংবাদিক হারুন-আল রশীদ, উপজেলা ছাত্রলীগের সভাপতি আবু সুফিয়ান হোসাইন, কলেজ ছাত্রলীগের সভাপতি মাসুদ রানা ফারুক, ছাত্রনেতা মাহবুব আলম রাজ।
এছাড়াও চকময়রাম মডেল সরকারী উচ্চ বিদ্যালয় ও আমইতাড়া সফিয়া পাইলট উচ্চ বিদ্যালয়ের ৯৪তম ব্যাচের শিক্ষার্থীরা কালো টি শার্ট পড়ে মানব বন্ধনে এসে একাত্মতা ঘোষণা করেন।

এ বিষয়ে পত্নীতলা থানার পুলিশ বলছে, যেহেতু একটি বদ্ধ ঘর থেকে লাশটি উদ্ধার করা হয়েছে, বিষয়টি গভীরভাবে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। তবে মিমের বাবা মিজানুর রহমানের নিকট জোর করে স্বাক্ষর নেয়ার বিষয়ে ওসি শামসুল আলম শাহ বলেন, পরিবারের লোকজন বা কোন সাংবাদিকের এ বিষয়ে কোন অভিযোগ থাকলে স্বাক্ষাতে এসে কথা বলতে হবে।

গত ১৮ নভেম্বর পত্নীতলার নজিপুরে ইসলামিয়া ক্লিনিক এন্ড ডিজিটাল ডায়গনস্টিক সেন্টারে কর্মরত সেবিকা তানিয়া আকতার মিমের লাশ উদ্ধার করে থানা পুলিশ। পরিবারের দাবি, তাকে ধর্ষণ করে পরিকল্পিতভাবে হত্যা করে আত্মহত্যা বলে চালিয়ে চেয়ার চেষ্টা করছে ওই ক্লিনিকের মালিক নিজামুদ্দিন বাবু।

 

 

আরপি/এসকে



আপনার মূল্যবান মতামত দিন:

Top