রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


যৌনকর্মীকে বাড়িতে আশ্রয়, মালিকের অর্থদন্ড


প্রকাশিত:
৬ আগস্ট ২০২০ ০১:৪৬

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ১২:০১

ফাইল ছবি

নওগাঁর রাণীনগরে দিনের বেলায় এক যৌনকর্মীকে বাড়িতে আশ্রয় দেওয়ার অপরাধে বাড়ির মালিকের ২ শত টাকা অর্থদন্ড করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন। যৌনকর্মী জয়পুরহাট জেলার আক্কেলপুর উপজেলার রায়কালী ইউনিয়নের রায়কালী পোড়াপাড়া গ্রামের জৈনকের মেয়ে নুপুর।

ঘটনাটি ঘটেছে মঙ্গলবার বিকেলে উপজেলার একডালা ইউনিয়নের যাত্রাপুর গ্রামে। যাত্রাপুর গ্রামের মৃত-আলহাজ্ব আয়েরুল্লাহর ছেলে ফরহাদ আলী ফরু ওই যৌনকর্মীকে তার বাড়িতে আশ্রয় দেওয়ার অপরাধে নির্বাহী কর্মকর্তা তার এই অর্থদন্ড করেন।

ফরুর স্ত্রী জানান দীর্ঘদিন যাবত যাত্রাপুর স্থানীয় কতিপয় ব্যক্তির মাধ্যমে নুপুর নামের ওই মেয়েকে জোরপূর্বক তার বাড়িতে রেখে মেলামেশা করে আসছিলো। তারই ধারাবাহিকতায় মঙ্গলবার বিকেলে ওই মেয়েকে এনে তার স্বামী ফরুর সহযোগিতায় তার বাড়িতে আশ্রয় দেয়। এই বিষয়ে সে একাধিকবার প্রতিবাদ করেও কোন ফল পায়নি। তারা তাদের ইচ্ছে মাফিক ওই মেয়েকে নিয়ে আসে এবং গান-বাজনা করে আনন্দ ফূর্তি করে। এতে প্রতিবেশিরাও একাধিকবার প্রতিবাদ করেও কোন ফল পায়নি বলেও তিনি জানান।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় বাসিন্দাদের অনেকেই জানান স্থানীয় কিছু প্রভাবশালী কতিপয় ব্যক্তিদের সহযোগিতায় ফরু অর্থের লোভে তার বাড়িকে অঘোষিত যৌন পল্লী তৈরি করেছে। তারা ফরুর বাড়িতে ওই মেয়েকে এনে গান-বাজনা আর আনন্দে মাতোয়ারা হয়ে পড়তো। আমরা একাধিকবার প্রতিবাদ করেও কোন লাভ পাই নাই।

যৌনকর্মী নুপুর জানান তিনি অভাবের তাড়নায় এই ব্যবসা করে আসছেন। যাত্রাপুর গ্রামের কতিপয় ব্যক্তির সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে তিনি এই কাজ করে আসছিলেন। দীর্ঘদিন ধরে তিনি এই বাড়িতে যাওয়া-আসা করছেন। কখনো ১দিন আবার কখনো একাধিক দিনও তিনি এই বাড়িতেই অবস্থান করেছেন বলেও জানান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন বলেন বিষয়টি জানার পর ওই বাড়িতে অভিযান পরিচালনা করা হয়। এতে করে ঘটনার সত্যতা পাওয়ায় বাড়ির মালিকের অর্থদন্ড করেছি আর এই এলাকায় না আসার শর্তে মেয়েটিকে ছেড়ে দিয়েছি।

 

আরপি/আআ-১০



আপনার মূল্যবান মতামত দিন:

Top