রাজশাহী মঙ্গলবার, ১৬ই এপ্রিল ২০২৪, ৪ঠা বৈশাখ ১৪৩১


রাণীনগরে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালন


প্রকাশিত:
২৯ সেপ্টেম্বর ২০২২ ০৩:৩৬

আপডেট:
১৬ এপ্রিল ২০২৪ ১০:৩০

সংগৃহিত

নওগাঁর রাণীনগরে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালন করা হয়েছে। দিবসের এবারের প্রতিপাদ্য বিষয় “তথ্য প্রযুক্তির যুগে জনগনের তথ্য অধিকার নিশ্চিত হোক”।

বুধবার (২৮ সেপ্টেম্বর) উপজেলা প্রশাসনের আয়োজনে বুধবার উপজেলা পরিষদের সভা কক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাত হুসেইনের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তব্য রাখেন সহকারি কমিশনার (ভ’মি) মোহাম্মদ হাফিজুর রহমান, সিনিয়র মৎস্য কর্মকর্তা শিল্পী রায়, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বেলায়েত হোসেন, বিআরডিবি কর্মকর্তা মাহবুবুর রহমান, সমাজসেবা কর্তকর্তা মাহবুবুল আলম, থানার ওসি (তদন্ত) সেলিম রেজা প্রমুখ। এছাড়া সভায় উপজেলা প্রশাসনের অন্যান্য দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন এনজিও সংস্থার সদস্যরা অংশগ্রহণ করেন। এ

সময় সভায় বক্তারা বলেন তথ্য জানার অধিকার সবার আছে কিন্তু সেটি নিয়ম মেনেই জানতে হবে। সরকারের বিভিন্ন দপ্তর থেকে কি কি সুবিধা পাওয়া যায় এবং পাওয়ার উপায়সহ বিভিন্ন বিষয়ে বিস্তারিত তথ্য দেশের প্রত্যন্ত অঞ্চলের মানুষের আরো কাছে পৌছে দিতে হবে। তবেই সরকারের গৃহিত বিভিন্ন পদক্ষেপগুলো শতভাগ সফলতার আলো দেখবে। এই কাজটি করতে আমাদের সকলকে একাগ্রচিত্তে কাজ করতে হবে।

আরপি/ এসএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top