রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


নওগাঁয় প্রাইভেট পড়ানোর দায়ে দুই শিক্ষকের জরিমানা


প্রকাশিত:
৬ জুলাই ২০২১ ০৫:৩৯

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ০৪:১০

ফাইল ছবি

নওগাঁর রাণীনগরে চলমান কঠোর লকডাউনের মধ্যেও সরকারি নির্দেশনা অমান্য করে প্রাইভেট পড়ানোর সময় পৃথক অভিযানে দুই শিক্ষকের ৭হাজার জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার উপজেলা সদর ও ত্রিমোহনী বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে পৃথক পৃথক এই জরিমানা আদায় করেছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাশেদুল ইসলাম।

সহকারী কমিশনার (ভূমি) রাশেদুল ইসলাম জানান, চলমান লকডাউনের মধ্যেও সরকারের বিধি নিষেধ অমান্য করে ত্রিমোহনী বাজারে শিক্ষক আওলাদ হোসেন বাসায় শিক্ষার্থীদের প্রাইভেট পড়াচ্ছেন এমন সংবাদের ভিত্তিতে সেখানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়।

এ সময় শিক্ষক আওলাদ হোসেনের বাসায় গেলে দেখতে পাওয়া যায় যে তিনি প্রায় ১৫-২০জন শিক্ষার্থীকে প্রাইভেট পড়াচ্ছেন। সরকারি নির্দেশনা অমান্য করে প্রাইভেট পড়ানোর কারনে শিক্ষক আওলাদ হোসেনকে ৫হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরো জানান একইদিন উপজেলা সদরের প্রেস ক্লাব মোড় সংলগ্ন স্থানে কিছু শিক্ষার্থীকে স্কুলের ব্যাগসহ আড্ডা দেওয়ার সময় চোখে পড়ে। তখন ওই সব শিক্ষার্থীরা বলেন যে তারা পলাশ স্যারের নিকট প্রাইভেট পড়ে বাসায় ফিরছে। পরে ওই স্থানে গিয়ে দেখা যায় যে টিনের একটি কক্ষে রাণীনগর সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের ইংরেজি শিক্ষক পলাশ হোসেন ১৫-২০জন শিক্ষার্থীকে নিয়ে প্রাইভেট পড়াচ্ছেন। সরকারের নির্দেশনা অমান্য করায় শিক্ষক পলাশ হোসেনকেও ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

উল্লেখ্য ৩ বছর আগেও এসএসসি পরীক্ষা চলাকালীন অবস্থায় পরীক্ষা কেন্দ্রের অদূরে প্রাইভেট পড়ানোর অপরাধে শিক্ষক পলাশকে জরিমানা করেছিলো ভ্রাম্যমাণ আদালত।

 

 

 

আরপি/এসআর-১৭



আপনার মূল্যবান মতামত দিন:

Top