রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


‘মানসিকভাবে আহত’ ন্যান্সি পেলোসি


প্রকাশিত:
৩১ অক্টোবর ২০২২ ০৬:২২

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ০১:১৯

সংগৃহিত

মার্কিন প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসি বলেছেন, স্বামীর ওপর সহিংস হামলার কারণে তিনি ও তার পরিবারের সকল সদস্য মানসিকভাবে তীব্র আঘাত পেয়েছেন ও তাদের হৃদয় ভেঙে গেছে।

গত শুক্রবার সান ফ্রান্সিসকোর বাড়িতে পেলোসির স্বামী পল পেলোসির (৮২) ওপর হাতুড়ি দিয়ে হামলা চালায় এক ব্যক্তি। ঘটনাস্থল থেকে পুলিশ তাকে আটক করে। অভিযুক্ত ব্যক্তির নাম ডেভিড ডেপাপে (৪২) বলে জানিয়েছে পুলিশ।

প্রতিবেদনে বলা হয়েছে, হামলায় পল মাথা ও হাতে আঘাত পেয়েছেন। হাসপাতালে তার অস্ত্রোপচার হয়েছে। তিনি সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন বলে ডাক্তাররা আশা করছেন।

গতকাল শনিবার সন্ধ্যায় টুইটারে এক চিঠি পোস্টের মাধ্যমে ন্যান্সি বলেছেন, আমাদের সন্তান, আমাদের নাতি নাতনিদের মন ভেঙে গেছে এবং তারা মানসিকভাবে তীব্র আঘাত পেয়েছে।

হামলার পর এই প্রথম প্রতিক্রিয়ায় তিনি আরও বলেন, আইন প্রয়োগকারী ও জরুরি সেবার সদস্যদের দ্রুত পদক্ষেপ এবং তিনি যে জীবনরক্ষাকারী চিকিৎসা সেবা পেয়েছেন সে জন্যে আমরা কৃতজ্ঞ। পেলোসি বলেন, তার অবস্থা অব্যাহতভাবে উন্নত হচ্ছে।

পল পেলোসির ওপর হামলার সময়ে তিনি বাড়িতে একা ছিলেন। ন্যান্সি পেলোসি সে সময়ে কাজের সূত্রে ওয়াশিংটন ছিলেন।

এদিকে আটক হওয়া ডেপাপেকে কারাগারে রাখা হয়েছে। তার বিরুদ্ধে হত্যাচেষ্টা, মারাত্মক অস্ত্র দিয়ে হামলা, বয়স্ক ব্যক্তির সঙ্গে দুর্ব্যবহার, হুমকিসহ আরও কিছু গুরুতর অভিযোগ আনা হয়েছে।

আরপি /এসএডি-৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top