রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


জয়পুরহাটে বাড়ছে ডায়রিয়ার রোগী


প্রকাশিত:
১৭ ফেব্রুয়ারি ২০২০ ০৪:৫৪

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ২১:৪১

ছবি:জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে ডায়রিয়ায় আক্রান্ত রোগীরা

জয়পুরহাটে হঠাৎ করেই বেড়েছে ডায়রিয়ার প্রকোপ। গত ২৪ ঘণ্টায় ডায়রিয়ায় আক্রান্ত হয়ে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে নারী ও শিশুসহ অন্তত ৮৭ জন রোগী ভর্তি হয়েছে । এদের মধ্যে সবেচেয়ে বেশি আক্রান্ত হয়েছে শিশুরা। মাত্র ৮ শয্যার ডায়রিয়া ওয়ার্ডে এক সঙ্গে এতো রোগী ভর্তি হওয়ায় অধিকাংশ রোগীদের হাসপাতালের মেঝে ও করিডোরে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সরেজমিনে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ডে গিয়ে দেখা যায়, ডায়রিয়ায় আক্রান্ত হয়ে শতাধিক রোগী নির্ধারিত বেড ছাড়াও মেঝে ও করিডোরে শুয়ে বসে রয়েছেন। এদের মধ্যে শিশু রোগীর সংখ্যাই সবচেয়ে বেশি।

জয়পুরহাট সদরের ধলাহার গ্রাম থেকে আসা আয়েশা বেগম জানান, ডায়রিয়ায় আক্রান্ত তার স্বামীকে বাড়িতে রেখে দু’দিন চিকিৎসা দেওয়ার পর কোনো কাজ না হওয়ায় অবশেষে হাসপাতালে তারা এসেছেন। এখানেই তিনদিন ধরে চিকিৎসা চলছে তার।

জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ড ইনচার্জ নাসিমা সুলতানা বলেন, হাসপাতালে মাত্র ৮ শয্যার একটি ডায়রিয়া ওয়ার্ড থাকায় প্রতিদিন গড়ে ৬০-৭০ জন রোগীর স্থান দেওয়া সম্ভব হচ্ছে না। সেই সঙ্গে জনবল কম এবং রোগী বেশি হওয়ায় দায়িত্বরত নার্সদের অনেকটাই হিমশিম খেতে হচ্ছে।

জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) সাইফুল ইসলাম বলেন, শীতের শেষে গরম আবহাওয়ার কারণেই হঠাৎ করে ডায়রিয়ার প্রকোপ বেড়ে গেছে। তবে একটু সতর্কতার সঙ্গে শিশুদের খাবার খাওয়ানোর পাশাপাশি নিজেদেরও সতর্ক থাকতে হবে।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top