রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


২৪ ঘণ্টায় রামেক করোনা ইউনিটে বৃদ্ধের মৃত্যু


প্রকাশিত:
৭ মার্চ ২০২২ ২৩:৩৫

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ০৮:৫৮

ফাইল ছবি

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা উপসর্গে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে।

রোববার (৬ মার্চ) সকাল ৯টা থেকে সোমবার (৭ মার্চ) সকাল ৯টার মধ্যে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

সোমবার (৭ মার্চ) রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এসব তথ্য নিশ্চিত করেন।

মৃত পুরুষ ব্যক্তির বাড়ি রাজশাহীতে। তিনি ষাটোর্ধ্ব বয়সী ছিলেন। এদিন হাসপাতালে করোনা সংক্রমিত হয়ে মৃত্যুর খবর পাওয়া যায়নি।

রামেক হাসপাতাল পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় রামেকের করোনা ইউনিটে একজনের প্রাণহানি ঘটেছে। তিনি করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে ভর্তি ছিলেন। এদিন করোনা আক্রান্ত হয়ে কোনো মৃত্যুর ঘটনা ঘটেনি।

তিনি আরও বলেন, মৃত ব্যক্তি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি ছিলেন। বর্তমানে (সোমবার সকাল ৯টা পর্যন্ত) ১৪৬ শয্যা বিশিষ্ট হাসপাতালের করোনা ইউনিটে রোগী ভর্তি রয়েছেন ১৫ জন। যেখানে গতকালও ১৭ জন রোগী চিকিৎসাধীন ছিলেন। এদের মধ্যে রাজশাহীর ৪ জন, চাঁপাইনবাবগঞ্জের ১ জন, নওগাঁ ৫ জন, নাটোরের ২ জন, পাবনার ২ জন ও কুষ্টিয়ার ১ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন।

চিকিৎসাধীনদের মধ্যে করোনা শনাক্ত হয়েছে ৬ জনের শরীরে। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৫ জন। এছাড়াও করোনা পরীক্ষায় নেগেটিভ এসেছে ৪ জনের শরীরে।

হাসপাতাল পরিচালক আরও জানান, ২৪ ঘণ্টায় হাসপাতালে নতুন করে কোনো রোগী ভর্তি হননি এবং সুস্থ হয়ে ছাড়পত্র পাওয়ার ঘটনাও ঘটেনি। এদিকে, রোববার রামেক হাসপাতাল ল্যাবে ৭৯ জনের নমুনা পরীক্ষা করে করোনা ধরা পড়েছে ৩ জনের শরীরে। তবে রামেক ল্যাবে ৬৮ জনের নমুনা পরীক্ষা করেও কোনো করোনা শনাক্ত হয়নি।

এদিন রাজশাহীতে মোট ১৪৭ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ৩ জনের শরীরে। অর্থাৎ রাজশাহীতে করোনা সংক্রমণের হার ২ দশমিক ০৪ শতাংশ। একদিন আগেও যেই সংখ্যা ছিল ২ দশমিক ০৭ শতাংশ।

 

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top