রাজশাহী বৃহঃস্পতিবার, ১৮ই এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১


২৪ ঘণ্টায় মৃত্যুশূন্য রামেক করোনা ইউনিট


প্রকাশিত:
১৭ ফেব্রুয়ারি ২০২২ ২২:৩৪

আপডেট:
১৭ ফেব্রুয়ারি ২০২২ ২৩:২৩

ফাইল ছবি

গত ২৪ ঘণ্টায় মৃত্যুশূন্য রয়েছে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিট। বুধবার (১৬ ফেব্রুয়ারি) সকাল ৯ টা থেকে বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) সকাল ৯টার মধ্যে হাসপাতালে কোনো প্রাণহানির ঘটনা ঘটে নি।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, গত ২৪ ঘন্টায় রামেক করোনা ইউনিটে কোনো মৃত্যুর ঘটনা ঘটে নি। বর্তমানে (বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত) ১০৪ শয্যা বিশিষ্ট হাসপাতালের করোনা ইউনিটে রোগী ভর্তি রয়েছেন ৪১ জন। যেখানে গতকালও ৩৯ জন রোগী চিকিৎসাধীন ছিলেন।

তিনি আরও বলেন, এদের মধ্যে রাজশাহীর ১৪ জন, চাঁপাইনবাবগঞ্জের ১০ জন, নওগাঁ ৭ জন, নাটোরের ৫ জন, পাবনার ৩ জন, চুয়াডাঙ্গার ১ জন ও বগুড়ার ১ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন।

চিকিৎসাধীনদের মধ্যে করোনা শনাক্ত হয়েছে ২৩ জনের শরীরে। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১২ জন। এছাড়াও করোনা পরীক্ষায় নেগেটিভ এসেছে ৬ জনের শরীরে।

২৪ ঘণ্টায় হাসপাতালে নতুন রোগী ভর্তি হয়েছে ২ জন। এদিন সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৩ জন রোগী।

এছাড়াও মঙ্গলবার রামেক হাসপাতাল ল্যাবে ১৬৮ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ২৩ জনের শরীরে। এছাড়াও রামেক ল্যাবে ১৬৬ জনের নমুনা পরীক্ষা করে করোনা ধরা পড়েছে ১৯ জনের শরীরে।

এদিন মোট ৩৩৪ জনের নমুনা পরীক্ষা করে করোনা ধরা পড়েছে ৪২ জনের শরীরে। পরীক্ষার অনুপাতে রাজশাহীতে করোনা শনাক্তের হার দাঁড়িয়েছে ১২ দশমিক ৫৭ শতাংশে। একদিন আগেও যেই সংখ্যা ছিল ৮ দশমিক ১৩ শতাংশ।

 

 

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top