রাজশাহী বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


রামেকে করোনায় আরও চারজনের মৃত্যু


প্রকাশিত:
১৭ ফেব্রুয়ারি ২০২২ ০৪:৩০

আপডেট:
২৮ মার্চ ২০২৪ ১৮:১৬

ছবি: রামেক করোনা ইউনিট

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে আরও ৪ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) সকাল ৯ টা থেকে বুধবার (১৬ ফেব্রুয়ারি) সকাল ৯টার মধ্যে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

মৃতদের ২ জন রাজশাহী জেলার বাসিন্দা। এছাড়াও জয়পুর ও নাটোরে ১ জন করে মারা গেছেন।

মৃতদের ৩ জন পুরুষ ও অপরজন মহিলা। পুরুষদের একজনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে। একজনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ও অপর জন ষাটোর্ধ। এছাড়া মারা যাওয়া মহিলা ষাটোর্ধ বয়সী।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এসব নিশ্চিত করে বলেন, গত ২৪ ঘন্টায় রামেকের করোনা ইউনিটে আরও ৪ জনের প্রাণহানি ঘটেছে। তারা সবাই করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন।

তিনি আরও বলেন, মৃতদের সবাই হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি ছিলেন। বর্তমানে (বুধবার সকাল ৯টা পর্যন্ত) ১০৪ শয্যা বিশিষ্ট হাসপাতালের করোনা ইউনিটে রোগী ভর্তি রয়েছেন ৩৯ জন। যেখানে গতকালও ৩৮ জন রোগী চিকিৎসাধীন ছিলেন।

এদের মধ্যে রাজশাহীর ১৬ জন, চাঁপাইনবাবগঞ্জের ৮ জন, নওগাঁ ৬ জন, নাটোরের ৩ জন, পাবনার ৩ জন, চুয়াডাঙ্গার ১ জন, মেহেরপুরের ১ জন ও জয়পুরহাটের ১ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন।

চিকিৎসাধীনদের মধ্যে করোনা শনাক্ত হয়েছে ২৪ জনের শরীরে। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৮ জন। এছাড়াও করোনা পরীক্ষায় নেগেটিভ এসেছে ৭ জনের শরীরে।

২৪ ঘণ্টায় হাসপাতালে নতুন রোগী ভর্তি হয়েছে ৫ জন। এদিন সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৪ জন রোগী।

এছাড়াও মঙ্গলবার রামেক ল্যাবে ১২৩ জনের নমুনা পরীক্ষা করে করোনা ধরা পড়েছে ১০ জনের শরীরে। এদিন রামেক হাসপাতাল ল্যাবে করোনার নমুনা পরীক্ষা হয় নি।

এদিন পরীক্ষার অনুপাতে রাজশাহীতে করোনা শনাক্তের হার দাঁড়িয়েছে ৮ দশমিক ১৩ শতাংশে। একদিন আগেও যেই সংখ্যা ছিল ১৪ দশমিক ১৯ শতাংশ।

 

 

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top