রাজশাহী মঙ্গলবার, ২৩শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১


রামেকে একদিনে আরও ২ জনের মৃত্যু


প্রকাশিত:
১৪ ফেব্রুয়ারি ২০২২ ২১:৪৮

আপডেট:
২৩ এপ্রিল ২০২৪ ১৬:১৫

ছবি: রামেক হাসপাতাল

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে একদিনে আরও দুইজনের মৃত্যু হয়েছে। রোববার (১৩ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে রোববার (১৪ ফেব্রুয়ারি) সকাল ৯টার মধ্যে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান।

মৃতদের সবাই মহিলা। এদের একজনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে। অপর জনের বয়স ৬০ বছরের উর্ধ্বে।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এসব তথ্য নিশ্চিত বলেন, গত ২৪ ঘন্টায় রামেকের করোনা ইউনিটে ২ জনের প্রাণহানি ঘটেছে। যাদের একজন করোনা আক্রান্ত হয়ে ও অন্যজন করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে চিকিৎসাধীন ছিলেন।

তিনি আরও বলেন, মৃতদের সবাই হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি ছিলেন। বর্তমানে (সোমবার সকাল ৯টা পর্যন্ত) ১০৪ শয্যা বিশিষ্ট হাসপাতালের করোনা ইউনিটে রোগী ভর্তি রয়েছেন ৪৯ জন। যেখানে গতকালও ৫৪ জন রোগী চিকিৎসাধীন ছিলেন।

এদের মধ্যে রাজশাহীর ২৩ জন, চাঁপাইনবাবগঞ্জের ৬ জন, নওগাঁ ৮ জন, নাটোরের ৫ জন, পাবনার ২ জন, কুষ্টিয়ার ৪ জন ও চুয়াডাঙ্গার ১ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন।

চিকিৎসাধীনদের মধ্যে করোনা শনাক্ত হয়েছে ৩৬ জনের শরীরে। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৮ জন। এছাড়াও করোনা পরীক্ষায় নেগেটিভ এসেছে ৫ জনের শরীরে।

২৪ ঘণ্টায় হাসপাতালে নতুন রোগী ভর্তি হয়েছে ৩ জন। এদিন সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৬ জন রোগী।

এছাড়াও রোববার রামেক হাসপাতাল ল্যাবে ১৪০ জনের করোনার নমুনা পরীক্ষা করে করোনা ধরা পড়েছে ২২ জনের শরীরে। একই সময়ে রামেক ল্যাবে ১৭৮ জনের নমুনা পরীক্ষা করে করোনা ধরা পড়েছে ২৩ জনের শরীরে।

এদিন রাজশাহীর দুইটি ল্যাবে মোট ৩১৮ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ৪৫ জনের শরীরে। এদিন পরীক্ষার অনুপাতে রাজশাহীতে করোনা শনাক্তের হার দাঁড়িয়েছে ১৪ দশমিক ১৫ শতাংশে। একদিন আগেও যেই সংখ্যা ছিল ১৩ দশমিক ০৪ শতাংশ।

 

 

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top