রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১


রামেক করোনা ইউনিটে আরও চারজনের মৃত্যু


প্রকাশিত:
১০ ফেব্রুয়ারি ২০২২ ০৩:০৫

আপডেট:
১০ ফেব্রুয়ারি ২০২২ ০৩:০৯

ফাইল ছবি

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে আরও ৪ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) সকাল ৯ টা থেকে বুধবার (৯ ফেব্রুয়ারি) সকাল ৯টার মধ্যে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

এদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন দুইজন ও করোনা নেগেটিভ হয়েও অন্যান্য শারীরিক জটিলতায় মারা গেছেন দুইজন। মৃতদের ৩ জন রাজশাহীর ও অন্যজন পাবনা জেলার বাসিন্দা।

মৃতদের সবাই পুরুষ। এদের মধ্যে ২ জনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ও অপর ২ জন ষাটোর্ধ।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, গত ২৪ ঘন্টায় রামেক হাসপাতালে ৪ জনের প্রাণহানি ঘটেছে। যাদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে ২ জন ও করোনা জয় করে অন্যান্য শারীরিক জটিলতায় ২ জন মারা গেছেন।

তিনি আরও বলেন, মৃতদের মধ্যে হাসপাতালের ২৯/৩০ নং ওয়ার্ডে একজন, কেবিনে একজন ও ১৬ নং ওয়ার্ডে একজন ভর্তি ছিলেন। বর্তমানে (বুধবার সকাল ৯টা পর্যন্ত) ১০৪ শয্যা বিশিষ্ট হাসপাতালের করোনা ইউনিটে রোগী ভর্তি রয়েছেন ৬০ জন। যেখানে গতকালও ৬৩ জন রোগীই চিকিৎসাধীন ছিলেন।

এদের মধ্যে রাজশাহীর ৩৩ জন, চাঁপাইনবাবগঞ্জের ৪ জন, নওগাঁ ৯ জন, নাটোরের ৭ জন, পাবনার ২ জন, কুষ্টিয়ার ২ জন, চুয়াডাঙ্গার১ জন, সিরাজগঞ্জের ১ জন ও ঝিনাইদহের ১ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন।

চিকিৎসাধীনদের মধ্যে করোনা শনাক্ত হয়েছে ৪৫ জনের শরীরে। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৪ জন। এছাড়াও করোনা পরীক্ষায় নেগেটিভ এসেছে ১ জনের শরীরে।

২৪ ঘণ্টায় হাসপাতালে নতুন রোগী ভর্তি হয়েছে ৪ জন। এদিন সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ১১ জন রোগী।

এছাড়াও মঙ্গলবার রামেক হাসপাতাল ল্যাবে ৯৩ জনের করোনার নমুনা পরীক্ষা করে করোনা ধরা পড়েছে ৩৫ জনের শরীরে। একই সময়ে রামেক ল্যাবে ২৩৪ জনের নমুনা পরীক্ষা করে করোনা ধরা পড়েছে ৫৪ জনের শরীরে।

এদিন রাজশাহীর দুইটি ল্যাবে মোট ৩২৭ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ৮৯ জনের শরীরে। এদিন পরীক্ষার অনুপাতে রাজশাহীতে করোনা শনাক্তের হার দাঁড়িয়েছে ২৭ দশমিক ২২ শতাংশে। একদিন আগেও যেই সংখ্যা ছিল ২৪ দশমিক ১৬ শতাংশ।

 

 

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top