রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


রামেকে একদিনে আরও দুইজনের মৃত্যু


প্রকাশিত:
৫ ফেব্রুয়ারি ২০২২ ২১:২২

আপডেট:
৬ ফেব্রুয়ারি ২০২২ ০২:৫৫

ফাইল ছবি

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে একদিনে আরও ২ জনের মৃত্যু হয়েছে। শুক্রবার (৪ ফেব্রুয়ারি) সকাল ৯ টা থেকে শনিবার (৫ ফেব্রুয়ারি) সকাল ৯টার মধ্যে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

মৃতদের সবাই করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে চিকিৎসাধীন ছিলেন। এদের একজনের বাড়ি রাজশাহীতে ও অপর জন চাঁপাইনবাবগঞ্জ জেলার বাসিন্দা।

মৃতদের মধ্যে ২ জনই পুরুষ। এদের একজনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ও অপর জন ষাটোর্ধ।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, গত ২৪ ঘন্টায় রামেক হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে কোনো মৃত্যুর খবর পাওয়া যায় নি। তবে করোনা উপসর্গ নিয়ে ২ জনের মৃত্যু হয়েছে। এদের একজন হাসপাতালের ২৯/৩০ নং ওয়ার্ডে ও অপর জন ১৬ নং ওয়ার্ডে ভর্তি ছিলেন।

তিনি আরও বলেন, বর্তমানে (শনিবার সকাল ৯টা পর্যন্ত) ১০৪ শয্যা বিশিষ্ট হাসপাতালের করোনা ইউনিটে রোগী ভর্তি রয়েছেন ৬৮ জন। যেখানে গতকালও ৬৫ জন রোগীই চিকিৎসাধীন ছিলেন।

এদের মধ্যে রাজশাহীর ৪৮ জন, চাঁপাইনবাবগঞ্জের ৬ জন, নওগাঁ ২ জন, নাটোরের ৩ জন, পাবনার ৫ জন, কুষ্টিয়ার ১ জন, ঝিনাইদহের ১ জন, বগুড়ার ১ জন ও মানিকগঞ্জের ১ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন।

চিকিৎসাধীনদের মধ্যে করোনা শনাক্ত হয়েছে ৩৯ জনের শরীরে। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ২৭ জন। এছাড়াও করোনা পরীক্ষায় নেগেটিভ এসেছে ২ জনের শরীরে।

২৪ ঘণ্টায় হাসপাতালে নতুন রোগী ভর্তি হয়েছে ১০ জন। এদিন সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ২ জন রোগী।

এছাড়াও শুক্রবার রামেক হাসপাতাল ল্যাবে করোনার নমুনা পরীক্ষা বন্ধ থাকায় শুধুমাত্র রামেক ল্যাবে ৮৭ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ১৮ জনের শরীরে।

এদিন রাজশাহীতে করোনা শনাক্তের হার দাঁড়িয়েছে ২০ দশমিক ৬৯ শতাংশে। একদিন আগেও যেই সংখ্যা ছিল ৩৮ দশমিক ০০ শতাংশ।

 

 

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top