রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


২৪ ঘণ্টায় মৃত্যুশূন্য রামেক করোনা ইউনিট


প্রকাশিত:
৫ ফেব্রুয়ারি ২০২২ ০০:০০

আপডেট:
৫ ফেব্রুয়ারি ২০২২ ০৭:৫২

ফাইল ছবি

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে কোনো প্রাণহানির ঘটনা ঘটে নি। বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে শুক্রবার (৪ ফেব্রুয়ারি) সকাল ৯টার মধ্যে হাসপাতালের করোনা ইউনিটে কোনো মৃত্যুর খবর পাওয়া যায় নি।

এদিন করোনা সংক্রমণে কিংবা করোনা উপসর্গ নিয়ে কোনো মৃত্যুর ঘটনা ঘটে নি। রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, গত ২৪ ঘন্টায় রামেক হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে কিংবা উপসর্গ নিয়ে কোনো প্রাণহানি ঘটে নি। বর্তমানে (শুক্রবার সকাল ৯টা পর্যন্ত) ১০৪ শয্যা বিশিষ্ট হাসপাতালের করোনা ইউনিটে রোগী ভর্তি রয়েছেন ৬২ জন। যেখানে গতকালও ৬৫ জন রোগী চিকিৎসাধীন ছিলেন।

এদের মধ্যে রাজশাহীর ৪৪ জন, চাঁপাইনবাবগঞ্জের ৬ জন, নওগাঁ ২ জন, নাটোরের ২ জন, পাবনার ৪ জন, কুষ্টিয়ার ১ জন, মানিকগঞ্জের ১ জন, ঝিনাইদহের ১ জন ও বগুড়ার ১ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন।

চিকিৎসাধীনদের মধ্যে করোনা শনাক্ত হয়েছে ৩৭ জনের শরীরে। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ২৩ জন। এছাড়াও করোনা নেগেটিভ নিয়ে চিকিৎসাধীন রয়েছেন ২ জন।

২৪ ঘণ্টায় হাসপাতালে নতুন রোগী ভর্তি হয়েছে ১১ জন। এদিন সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ১৭ জন রোগী।

এছাড়াও বৃহস্পতিবার রামেক হাসপাতাল ল্যাবে ১৮৮ জনের করোনার নমুনা পরীক্ষা করে করোনা ধরা পড়েছে ১০৩ জনের শরীরে। একই সময়ে রামেক ল্যাবে ৩১২ জনের নমুনা পরীক্ষা করে করোনা ধরা পড়েছে ৮৭ জনের শরীরে।

এদিন মোট ৫০০ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ১৯০ জনের শরীরে। এদিন রাজশাহীতে করোনা শনাক্তের হার দাঁড়িয়েছে ৩৮ দশমিক ০০ শতাংশে। একদিন আগেও যেই সংখ্যা ছিল ৪১ দশমিক ৯৭ শতাংশ।

 

 

 

আরপি/এসআর-০২



আপনার মূল্যবান মতামত দিন:

Top