রাজশাহী শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


২৪ ঘণ্টায় রামেকে আরও পাঁচজনের মৃত্যু


প্রকাশিত:
৪ ফেব্রুয়ারি ২০২২ ০১:২০

আপডেট:
৪ ফেব্রুয়ারি ২০২২ ০১:৩৬

ফাইল ছবি

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে আরও ৫ জনের মৃত্যু হয়েছে। বুধবার (২ ফেব্রুয়ারি) সকাল ৯ টা থেকে বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) সকাল ৯টার মধ্যে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

মৃতদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে একজন ও করোনার উপসর্গ নিয়ে ৪ জন মারা গেছেন। করোনায় মৃত ব্যক্তির বাসা চাঁপাইনবাবগঞ্জ। এছাড়াও করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন রাজশাহীর ৩ জন ও নাটোরের একজন।

মৃতদের মধ্যে পুরুষ ৩ জন ও মহিলা ২ জন। পুরুষদের একজনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ও বাকিরা ষাটোর্ধ। মহিলাদের একজনের বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে ও অপরজন ৫১ থেকে ৬০ বছরের মধ্যে।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, গত ২৪ ঘন্টায় রামেক হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে ১ জন ও উপসর্গ নিয়ে ৪ জন মোট ৫ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে হাসপাতালের ২৯/৩০ নং ওয়ার্ডে একজন, ১৬ নং ওয়ার্ডে একজন ও নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ৩ জন চিকিৎসাধীন ছিলেন।

তিনি আরও বলেন, বর্তমানে (বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত) ১০৪ শয্যা বিশিষ্ট হাসপাতালের করোনা ইউনিটে রোগী ভর্তি রয়েছেন ৬৫ জন। যেখানে গতকালও ৬৫ জন রোগীই চিকিৎসাধীন ছিলেন।

এদের মধ্যে রাজশাহীর ৪৫ জন, চাঁপাইনবাবগঞ্জের ৫ জন, নওগাঁ ৩ জন, নাটোরের ৩ জন, পাবনার ৪ জন, কুষ্টিয়ার ২ জন, সিরাজগঞ্জের ১ জন, ঝিনাইদহের ১ জন ও বগুড়ার ১ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন।

চিকিৎসাধীনদের মধ্যে করোনা শনাক্ত হয়েছে ৩৯ জনের শরীরে। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ২৬ জন।

২৪ ঘণ্টায় হাসপাতালে নতুন রোগী ভর্তি হয়েছে ১৬ জন। এদিন সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ২৩ জন রোগী।

এছাড়াও বুধবার রামেক হাসপাতাল ল্যাবে ১৮৬ জনের করোনার নমুনা পরীক্ষা করে করোনা ধরা পড়েছে ৯২ জনের শরীরে। একই সময়ে রামেক ল্যাবে ২৫০ জনের নমুনা পরীক্ষা করে করোনা ধরা পড়েছে ৯১ জনের শরীরে।

এদিন মোট ৪৩৬ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ১৮৩ জনের শরীরে। এদিন রাজশাহীতে করোনা শনাক্তের হার দাঁড়িয়েছে ৪১ দশমিক ৯৭ শতাংশে। একদিন আগেও যেই সংখ্যা ছিল ৪২ দশমিক ৪০ শতাংশ।

 

 

 

আরপি/এসআর-০২



আপনার মূল্যবান মতামত দিন:

Top