রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


রামেক হাসপাতালে একদিনে আরও দুই মৃত্যু


প্রকাশিত:
৩০ জানুয়ারী ২০২২ ২২:৫৫

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ০৫:৩৩

ফাইল ছবি

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে আরও দুইজনের মৃত্যু হয়েছে। মৃতদের দুজনেই করোনার উপসর্গ নিয়ে চিকিৎসাধীন ছিলেন।

শনিবার (২৯ জানুয়ারি) সকাল ৯ টা থেকে রোববার (৩০ জানুয়ারি) সকাল ৯টার মধ্যে তারা মারা যান। এদের একজন নওগাঁ জেলার ও অপরজন রাজশাহী জেলার বাসিন্দা।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, গত ২৪ ঘন্টায় রামেক হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে কেউ মারা যান নি। তবে করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে দুইজন রোগীর মৃত্যু হয়েছে। এদের মধ্যে একজন হাসপাতালের ২৯/৩০ নং ওয়ার্ডে ও অপরজন নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি ছিলেন।

তিনি আরও বলেন, বর্তমানে (রোববার সকাল ৯টা পর্যন্ত) ১০৪ শয্যা বিশিষ্ট হাসপাতালের করোনা ইউনিটে রোগী ভর্তি রয়েছেন ৬০ জন। যেখানে গতকালও ৫১ জন রোগীই চিকিৎসাধীন ছিলেন।

এদের মধ্যে রাজশাহীর ৩২ জন, চাঁপাইনবাবগঞ্জের ৯ জন, নওগাঁর ৩ জন, নাটোরের ২ জন, পাবনার ৬ জন, কুষ্টিয়ার ৩ জন, সিরাজগঞ্জের ১ জন, রাজবাড়ির ২ জন, মেহেরপুরের ১ জন ও ঝিনাইদহের ১ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন।

চিকিৎসাধীনদের মধ্যে করোনা শনাক্ত হয়েছে ৩৪ জনের শরীরে। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ২২ জন। এছাড়াও করোনা পরীক্ষায় নেগেটিভ এসেছে ৪ জনের শরীরে। ২৪ ঘণ্টায় নতুন রোগী ভর্তি হয়েছে ১১ জন রোগী। এদিন সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৬ জন রোগী।

এছাড়াও শনিবার রামেক হাসপাতাল ল্যাবে ১৮৮ জনের করোনার নমুনা পরীক্ষা করে করোনা ধরা পড়েছে ১১৫ জনের শরীরে। একই সময়ে রামেক ল্যাবে ৪৫৮ জনের নমুনা পরীক্ষা করে করোনা ধরা পড়েছে ২৬৭ জনের শরীরে।

এদিন মোট ৬৪৬ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ৩৮২ জনের শরীরে। এদিন রাজশাহীতে করোনা শনাক্তের হার দাঁড়িয়েছে ৫৯ দশমিক ১৩ শতাংশে। একদিন আগেও যেই সংখ্যা ছিল ৬৩ দশমিক ২১ শতাংশ।

 

 

 

আরপি/এসআর-০৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top