রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


রামেকে করোনা উপসর্গে নারীর মৃত্যু


প্রকাশিত:
১৫ নভেম্বর ২০২১ ২১:৩৯

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ১৬:০৪

ছবি: করোনা ইউনিট

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে একজন নারী মারা গেছেন। রোববার (১৪ নভেম্বর) সকাল ৯টা থেকে সোমবার (১৫ নভেম্বর) সকাল ৯টার মধ্যে হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

৩১ থেকে ৪০ বছর বয়সী ওই নারীর বাড়ি চাঁপাইনবাবগঞ্জে। করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে তিনি হাসপাতালের ২৯/৩০ নম্বর ওয়ার্ডে ভর্তি ছিলেন।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে কোনো রোগী মারা যাননি।

তবে করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে ৩১ থেকে ৪০ বছর বয়সী এক নারী মারা গেছেন। তিনি হাসপাতালের ২৯/৩০ নম্বর ওয়ার্ডে ভর্তি ছিলেন। চিকিৎসাধীন অবস্থায় সেখানেই তার মৃত্যু হয়েছে।

এদিকে ১০৪ শয্যার রামেক করোনা ইউনিটে সোমবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ২৯ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৩৪ জন। বর্তমানে রাজশাহীর ১৪ জন, চাঁপাইনবাবগঞ্জের ছয়জন, নাটোরের দুজন, নওগাঁর চারজন, পাবনার দুজন, কুষ্টিয়ার তিনজন এবং মেহেরপুরের একজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন চারজন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ২৬ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ছয়জনের। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন চারজন। এই এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ছয়জন।

এর আগে রোববার রামেক হাসপাতাল ল্যাবে ৪৫ জনের করোনার নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে দুটি নমুনায়। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে ১৫৩ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে রাজশাহী জেলার ছয়জনের নমুনায় করোনা ধরা পড়েছে। পরীক্ষার অনুপাতে ওই জেলার করোনা শনাক্তের হার ৪ দশমিক ০৪ শতাংশ।

 

 

আরপি/এসআর-০৪



আপনার মূল্যবান মতামত দিন:

Top