রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


রামেক করোনা ইউনিটে আরও একজনের মৃত্যু


প্রকাশিত:
২ নভেম্বর ২০২১ ২১:২১

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ১৭:৪৫

ছবি: রামেক হাসপাতাল

২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা সংক্রমণে আরও একজন রোগী মারা গেছেন। সোমবার (১ নভেম্বর) সকাল ৯টা থেকে মঙ্গলবার (২ নভেম্বর) সকাল ৯টার মধ্যে হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

মারা যাওয়া এই রোগী নাটোর জেলার বাসিন্দা। করোনা উপসর্গ নিয়ে তিনি হাসপাতালে এসেছিলেন। পরে পরীক্ষায় তার করোনা সংক্রমণ ধরা পড়ে। রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, এক দিনে রামেক হাসপাতালে করোনা সংক্রমণে একজন রোগী মারা গেছেন। তার বয়স ৬১ বছরের ওপরে। তিনি হাসপাতালের ২৯/৩০ নম্বর ওয়ার্ডে ভর্তি ছিলেন। স্বাস্থ্যবিধি মেনে মরদেহ দাফনের পরামর্শ দেওয়া হয়েছে।

এদিকে, ১০৪ শয্যার রামেক করোনা ইউনিটে মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৫০ জন। একদিন আগেও এই সংখ্যা ছিল ৪৩ জন। বর্তমানে রাজশাহীর ২১ জন, চাঁপাইনবাবগঞ্জের ১০ জন, নাটোরের ৭ জন, নওগাঁর ৪ জন, পাবনার ৩ জন, কুষ্টিয়ার একজন, চুয়াডাঙ্গার ২ জন, মেহেরপুরের একজন এবং বগুড়ার একজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৯ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৩৪ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ৯ জনের। এছাড়া ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১৮ জন। এই এক দিনে হাসপাতাল ছেড়েছেন ৮ জন।

এর আগে সোমবার রামেক হাসপাতাল ল্যাবে ৮৪ জনের করোনার নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে ২ জনের নমুনায়। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে ১৭৮ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে ৩ জনের। পরীক্ষার অনুপাতে করোনা শনাক্তের হার রাজশাহীতে ১ দশমিক ৮৭ শতাংশ।

 

 

আরপি/এসআর-০৮



আপনার মূল্যবান মতামত দিন:

Top