রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


রামেক করোনা ইউনিটে আরও ৪ মৃত্যু


প্রকাশিত:
২০ অক্টোবর ২০২১ ১৫:৫৬

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ১৩:৪৫

ছবি: রামেক হাসপাতাল

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে একদিনে আরও ২ জনের মৃত্যু হয়েছে। মৃতদের সবাই করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন ছিলেন। মঙ্গলবার (১৯ অক্টোবর) সকাল ৯টা থেকে বুধবার (২০ অক্টোবর) সকাল ৯টার মধ্যে হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান। মৃতদের মধ্যে রাজশাহীর দুজন, চাঁপাইনবাবগঞ্জ ও পাবনার একজন করে রয়েছেন। 

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে কোনো রোগী মারা যাননি। তবে করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে মারা গেছেন ৪ জন।

তাদের মধ্যে তিনজনই মারা গেছেন হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ)। অন্যজনের মৃত্যু হয়েছে হাসপাতালের ২৯/৩০ নম্বর ওয়ার্ডে, চিকিৎসাধীন অবস্থায়।

গত এক দিনে ৩ জন পুরুষ ও একজন নারী মারা গেছেন। যাদের একজনের বয়স ৫১ থেকে ৬০ বছরের ওপরে। এ ছাড়া ৩১ থেকে ৪০ বছর বয়সী ২ জন এবং ২১ থেকে ৩০ বছর বয়সী একজন মারা গেছেন।

এদিকে ১৯২ শয্যার রামেক হাসপাতাল করোনা ইউনিটে বুধবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৭১ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৬৭।

বর্তমানে মধ্যে রাজশাহীর ৩২ জন, চাঁপাইনবাবগঞ্জের ১৪ জন, নাটোরের ৩ জন, নওগাঁর ৪ জন, পাবনার ১১ জন, কুষ্টিয়ার ৬ জন এবং চুয়াডাঙ্গার একজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ১১ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৪২ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ১৯ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১৫ জন। এই এক দিনে হাসপাতাল ছেড়েছেন ৮ জন।

এর আগে মঙ্গলবার রামেক হাসপাতাল ল্যাবে ৫৩ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে ৭ জনের নমুনায়।

একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরও ২৭৬ জনের। এর মধ্যে করোনা ধরা পড়েছে ৮ জনের নমুনায়।

পরীক্ষার অনুপাতে রাজশাহীর ৪ দশমিক ৯৫ শতাংশ, জয়পুরহাটের ৪ দশমিক ২৯ শতাংশ এবং চাঁপাইনবাবগঞ্জে ৩ দশমিক ৫১ শতাংশ নমুনায় করোনা শনাক্ত হয়েছে।

 

আরপি/এসআর-০৫



আপনার মূল্যবান মতামত দিন:

Top