রাজশাহী বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১


২৪ ঘণ্টায় রামেকে আরও ৩ জনের প্রাণহানি


প্রকাশিত:
১৬ অক্টোবর ২০২১ ১৯:২৩

আপডেট:
২৪ এপ্রিল ২০২৪ ২২:২৮

ছবি: রামেক হাসপাতাল

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে ৩ জনের প্রাণহানি ঘটেছে। এদের মধ্যে করোনায় একজন এবং উপসর্গ নিয়ে দুজন মারা গেছেন। মৃতদের দুজন রাজশাহীর এবং একজন পাবনা জেলার বাসিন্দা।

শুক্রবার (১৫ অক্টোবর) সকাল ১০টা থেকে শনিবার (১৬ অক্টোবর) ১০টার মধ্যে হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে রাজশাহীর একজন মারা গেছেন। এ ছাড়া করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে রাজশাহীর আরেকজন এবং পাবনার একজন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় হাসপাতালের ৩ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে তিনজনের। অন্যজন মারা গেছেন নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ)। এদিকে ১৯২ শয্যার রামেক হাসপাতালের করোনা ইউনিটে শনিবার সকাল ১০টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৮৮ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৮০।

বর্তমানে রাজশাহীর ৪১ জন, চাঁপাইনবাবগঞ্জের ১৭ জন, নাটোরের ৬ জন, নওগাঁর ৬ জন, পাবনার ১০ জন, কুষ্টিয়ার ৫ জন, সিরাজগঞ্জের একজন, মেহেরপুরের একজন এবং বগুড়ার একজন হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ১৪ জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৬০ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ১৪ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১৪ জন। এই এক দিনে হাসপাতাল ছেড়েছেন তিনজন।

এর আগে শুক্রবার রামেক হাসপাতাল ল্যাবে ৪২ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে পাঁচজনের নমুনায়। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরও ৮৮ জনের। এর মধ্যে করোনা ধরা পড়েছে দুজনের নমুনায়। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ৩ দশমিক ৭২ শতাংশ নমুনায় করোনা শনাক্ত হয়েছে।

 

 

আরপি/এসআর-০৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top