রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


রামেক হাসপাতালে একদিনে আরও ৩ মৃত্যু


প্রকাশিত:
৬ অক্টোবর ২০২১ ১৬:৫২

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ১৮:৩২

ছবি: রামেক হাসপাতাল

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে একদিনে করোনার উপসর্গ নিয়ে তিনজন মারা গেছেন। মঙ্গলবার (০৫ অক্টোবর) সকাল ৯টা থেকে বুধবার (০৬ অক্টোবর) সকাল ৯টার মধ্যে হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান। তাদের মধ্যে দুজন নওগাঁ এবং একজন রাজশাহী জেলার বাসিন্দা।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে কোনো রোগীর মৃত্যুর তথ্য নেই। তবে করোনার উপসর্গ নিয়ে নওগাঁর দুজন এবং রাজশাহীর একজন মারা গেছেন।

গত একদিনে হাসপাতালে নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) দুজন এবং ২৯/৩০ নম্বর ওয়ার্ডে একজন রোগী মারা গেছেন। এদের মধ্যে একজন পুরুষ এবং দুজন নারী রয়েছেন।

এদিকে ১৯২ শয্যার রামেক হাসপাতালের করোনা ইউনিটে বুধবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৯১ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৮৫। বর্তমানে রাজশাহীর ৩৯ জন, চাঁপাইনবাবগঞ্জের ১৬ জন, নাটোরের চারজন, নওগাঁর ১৬ জন, পাবনার ৯ জন, কুষ্টিয়ার তিনজন, জয়পুরহাটের একজন, সিরাজগঞ্জের একজন, মেহেরপুরের একজন এবং দিনাজপুরের একজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ১৪ জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৬০ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ১৭ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২৪ জন। এই এক দিনে হাসপাতাল ছেড়েছেন ১৩ জন। এর আগে মঙ্গলবার রামেক হাসপাতাল ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে ১২ জনের নমুনায়।

একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরও ২৮২ জনের। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ছয়জনের। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ৪ দশমিক ৬৬ শতাংশ, জয়পুরহাটের ৩ দশমিক ৭০ শতাংশ এবং চাঁপাইনবাবগঞ্জের ৫ দশমিক ৭১ শতাংশ নমুনায় করোনা ধরা পড়েছে।

 

 

আরপি/এসআর-০৫



আপনার মূল্যবান মতামত দিন:

Top