রাজশাহী বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১


রামেক করোনা ইউনিটে আরও ৪ মৃত্যু


প্রকাশিত:
৪ অক্টোবর ২০২১ ১৭:৪৭

আপডেট:
২৪ এপ্রিল ২০২৪ ০১:২১

ছবি: রামেক করোনা ইউনিট

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে একদিনে আরও চারজন মারা গেছেন। এদের মধ্যে রাজশাহীর তিনজন এবং চাঁপাইনবাবগঞ্জের একজন রয়েছেন। রোববার (৩ অক্টোবর) সকাল ৯টা থেকে সোমবার (৪ অক্টোকর) সকাল ৯টার মধ্যে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে রাজশাহী জেলার একজন রোগীর মৃত্যু হয়েছে। করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে রাজশাহীর দুজন এবং চাঁপাইনবাবগঞ্জ জেলার একজন মারা গেছেন। এদিন হাসপাতালে নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) তিনজন এবং ২৯/৩০ নম্বর ওয়ার্ডে একজন রোগী মারা গেছেন। এদের মধ্যে দুজন পুরুষ এবং দুজন নারী রয়েছেন।

এদিকে ২৪০ শয্যার করোনা ইউনিটে সোমবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৮৭ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৯৮। বর্তমানে রাজশাহীর ৪২ জন, চাঁপাইনবাবগঞ্জের ১৬ জন, নাটোরের চারজন, নওগাঁর আটজন, পাবনার ১২ জন, কুষ্টিয়ার একজন, সিরাজগঞ্জের একজন, মেহেরপুরের একজন এবং দিনাজপুরের একজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ১৫ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৫০ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ২২ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন আটজন। এই এক দিনে হাসপাতাল ছেড়েছেন ১৩ জন।

এর আগে রোববার রামেক হাসপাতাল ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে ১২ জনের নমুনায়। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরও ১৮২ জনের। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে পাঁচজনের। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ৬ দশমিক ৭২ শতাংশ নমুনায় করোনা ধরা পড়েছে।

 

 

আরপি/এসআর-০৮



আপনার মূল্যবান মতামত দিন:

Top