রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


রামেক করোনা ইউনিটে কমেছে মৃত্যু


প্রকাশিত:
২৭ আগস্ট ২০২১ ১৮:৩৯

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ১৪:৩৮

ছবি: রামেক করোনা ইউনিট

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে কমেছে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে চারজনের মৃত্যু হয়েছে রামেকে। এদের মধ্যে দুইজন করোনায় এবং দুইজন মারা যান উপসর্গ নিয়ে। বৃহস্পতিবার সকাল ৬টা থেকে শুক্রবার সকাল ৬টার মধ্যে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, মারা যাওয়া চারজনের মধ্যে রাজশাহীর দুইজন, চাঁপাইনবাবগঞ্জের একজন ও কুষ্টিয়ার একজন। নতুন মারা যাওয়াদের সবাই পুরুষ; যাদের মধ্যে দুইজনের বয়স ৬১ বছরের ওপরে। বাকিদের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন এবং ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে একজন।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগি ভর্তি হয়েছেন ৩০ জন। এছাড়াও একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ২৯ জন। শুক্রবার সকাল ৬টা পর্যন্ত করোনা ইউনিটে রোগী ভর্তি আছেন ১৯২ জন। করোনা ইউনিটে চিকিৎসাধীন রোগিদের মধ্যে ৮৪ জনের করোনা পজেটিভ রয়েছে। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৮৫ জন; যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও করোনা নেগেটিভ হয়েও পরবর্তী শারীরিক স্বাস্থ্য জটিলাতায় চিকিৎসাধীন ২৩ জন।

বৃহস্পতিবার দুইটি ল্যাবে রাজশাহী জেলার ২৪৭ জনের নমুনা পরীক্ষা করে ৪৭ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে ২ দশমিক ২২ শতাংশ বেড়ে সংক্রমণের হার ১৯ দশমিক ০৩ শতাংশ। যা আগের দিন বুধবার ছিল ১৬ দশমিক ৮১ শতাংশ। এর আগে গত মঙ্গলবার ছিল ১৭ দশকি ৭৪ শাতংশ, গত সোমবার ১৫ দশমিক ১৩ শতাংশ, গত রোববার ১৮ দশমিক ১৬ শতাংশ, গত শনিবার ১৯ দশমিক ১৯ শতাংশ, গত শুক্রবার ২৯ দশমিক শূন্য ২ শাতংশ এবং গত বৃহস্পতিবার ২৫ দশমিক ৩৬ শতাংশ।

 

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top